ওসি-এসআইসহ ৬ পু’লিশ স’দস্যকে পি’টিয়ে নদীতে নি’ক্ষেপ!

| আপডেট :  ৫ জুলাই ২০২১, ০৫:২১ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ জুলাই ২০২১, ০৫:১৮ অপরাহ্ণ

অতর্কিত হা’মলা চা’লিয়ে ১১টি মোবাইল, ৪টি হা’তকড়া, জ’ব্দকৃত মালামাল ও নৌ পুলিশের গুরুত্বপূর্ণ ফাইল লু’টপাটের পর মা’রধ’র করে নৌপুলিশের ও’সি-এ’সআইসহ ৬ পু’লিশ স’দস্যকে চেলা নদীতে ফে’লে দিয়েছে বালু উত্তোলনের ইজারাদাররা। পরে আ’হত অবস্থায় স্থানীয়রা তাদের উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

রোববার সন্ধ্যা ৭টার দিকে সুনামগঞ্জের ছাতক উপজে’লার ইসলামপুর ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের সামনে চেলা নদীতে হা’মলার এ ঘটনা ঘটে।
আ’হতরা হলেন- নৌ পুলিশ ফাঁ’ড়ির ই’নচার্জ মজুর আলম, এসআই হাবিবুর রহমান, এএসআই সবুজ হোসেন, কনস্টেবল সাব্বির আহম’দ, শাহ জামাল ও সৌরভ কুমার দেব।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যান্ত্রিক মেশিন দিয়ে চেলা নদীতে অ’বৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৪ বোমা মেশিন আ’টক করে নৌ পুলিশ। আ’টককৃত মালামাল জ’ব্দকৃত মালের সিজারলিস করায় সময় ইজারাদার হাজী বুলবুল ও আলাউদ্দিনের নেতৃত্বে নৌ পুলিশের উপর অতর্কিত হা’মলা চা’লিয়ে ১১টি মোবাইল ফোন, ৪টি হাতকড়া জ’ব্দকৃত মালামাল ও নৌ পুলিশের গুরুত্বপূর্ণ ফাইল লু’টপাট করে নিয়েছেন বলে নৌ পুলিশ অভিযোগ করেন।

তারা হা’মলা চা’লিয়ে নৌ পুলিশের ওসি মজুর আলমসহ ৬ নৌপুলিশকে মা’রপিট করে ও নৌকা থেকে সুরমা নদীতে ফে’লে দেয় ইজারাদাররা। ওসি মজুর আলমসহ ৬ জনকে চেলা নদী থেকে আ’হত অবস্থায় জনতা উ’দ্ধার করে নিয়ামতপুর গ্রামের সাবেক সে’না সদস্য আনা মিয়ার বাড়িতে নিয়ে তাদেরকে ইজারাদারদের হাত থেকে রক্ষা করেন। পরে তাদেরকে এলাকাবাসীর সহায়তায় ছাতক হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে ইজারাদারদের সঙ্গে একাধিক মোবাইলে যোগাযোগের চেষ্টা করে তাদের মোবাইল বন্ধ পাওয়া যায়।
এ ব্যাপারে ওসি শেখ নাজিম উদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হা’মলাকারীদের বি’রুদ্ধে মা’মলার প্রস্ততি চলছে।
এ ঘটনার খবর পেয়ে নৌ পুলিশ এসপি চম্পা ইয়ামিন আ’হতদের দেখতে ছাতক হাসপাতালে আসেন। এ ঘটনার তীব্র নি’ন্দা জানিয়ে তিনি বলেন, অ’পরাধী যে হোক তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

এ হা’মলার ঘটনার খবর পেয়ে সুনামগঞ্জ জে’লার পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম আ’হতদের দেখতে আসেন। এ সময় হা’মলাকারীদের গ্রে’ফতার এবং লু’টকৃত মালমাল উ’দ্ধারের নির্দেশ দেন। পুলিশ হা’মলাকারীদের গ্রে’ফতারে বিভিন্ন স্থানে অ’ভিযান চলছে বলে জানিয়েছেন তিনি। সূত্রঃ যুগান্তর