সোমবার, ২৬ Jul ২০২১, ০১:০২ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
বন্যায় ডুবে যাবে ২০ জেলা

বন্যায় ডুবে যাবে ২০ জেলা

আবারও ভারী বর্ষনের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ রোববার ও আগামীকাল সোমবার বিরতি দিয়ে আবার বৃষ্টি বাড়তে পারে। এমনকি এই ভারি বর্ষণের ফলে দেশের বিভিন্ন জেলায় বন্যাও দেখা দিতে পারে।

এদিকে, এরই মধ্যে মৌসুমি বায়ুর প্রভাবে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে দেশের কয়েক জেলার কয়েকশ গ্রাম প্লাবিত হয়েছে। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাঁধ ক্ষতিগ্রস্ত হওয়ায় এখনও দক্ষিণাঞ্চলের বেশ কয়েকটি এলাকার মানুষ পানির মধ্যেই বসবাস করছেন। তার ওপর করোনার উচ্চ সংক্রমণের মধ্যে নতুন করে বন্যা নিয়ে আসছে আরও ভোগান্তি।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, আগামী কয়েক দিনের মধ্যে বন্যাকবলিত হতে যাচ্ছে দেশের ২৩টি জেলার নিচু এলাকাসহ বিস্তীর্ণ অঞ্চল। গড়ে দেশের ৩০ শতাংশ এলাকা কমবেশি ক্ষতিগ্রস্ত হবে। পানি থাকবে ১৫ থেকে ২০ দিন।

প্রসঙ্গত, চলতি বছর নির্ধারিত সময়ের আগেই দেশে সক্রিয় হয় মৌসুমি বায়ু। ফলে জুন মাসজুড়েই উজানসহ দেশের ভেতরে অনেক এলাকায় মাঝারি থেকে ভারি বৃষ্টি হয়েছে। তবে গতকাল শনিবার সকালের দিকে রাজধানীসহ সারাদেশে আকাশ মেঘলা থাকলেও ঝলমলে সূর্য ছিল দিনভর।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com