বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন

হঠাৎ বমি করতে করতে জ্ঞান হারাচ্ছেন পোশাক কর্মীরা

হঠাৎ বমি করতে করতে জ্ঞান হারাচ্ছেন পোশাক কর্মীরা

ঢাকার সাভারে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বমি ও মাথা ব্যা’থাসহ নানা উপস’র্গ নিয়ে অ’সুস্থ হয়ে পড়ছেন। গত ১৫ দিন ধরে এ ঘটনা ঘটে যাচ্ছে। নিকটস্থ হাসপাতালে তাদের চিকিৎসা করানো হচ্ছে। তবে ঠিক কি কারণে তারা অ’সুস্থ হয়ে পড়ছে তা তাদের প্রত্যক্ষদর্শী শ্রমিকরাও বলতে পারছে না। আশুলিয়ার বসুন্ধরা এলাকার ডংলিয়ান ফ্যাশন (বিডি) লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটেছে।

শনিবার (৩ জুলাই) সকালের দিকে এমন ঘটনা ঘটলে অ’সুস্থ শ্রমিকদের নিকটস্থ হাবিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, সকালে প্রথম একজন শ্রমিক অ’সুস্থ হয়ে যায়। এরপর তাকে হাসপাতালে রেখে আসতেই আরো অন্তত ১৪ জন বমি ও মাথা ব্য’থার উপ’সর্গ নিয়ে কারখানার ভেতর ফ্লো’রে পড়ে যান। পরে তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়।

শ্রমিকরা বলছেন, আজ শ্রমিকদের অ’সুস্থ হওয়ার সংখ্যাটা বেশি। প্রতিদিনই একজন না একজন অ’সুস্থ হইতেছে। গত ১৫ দিন ধরেই এই সমস্যা শুরু হইছে। নাম প্রকাশে অ’নিচ্ছুক এক শ্রমিক জানান, যখন ১২-১৪ জন শ্রমিক অ’সুস্থ হইয়া পইড়া গেছে তখন স্যা’ররা ভিডিও করে আর কয় নাটক করে। উনারা মেডিকেলে নিবো না। আমরা জোর কইরা মেডিকেলে আনছি।

এদিকে হাবিব জেনারেল হাসপাতালের ম্যানেজার বিল্লু দাস বলেন, একটি কারখানার বেশ কয়েকজন শ্রমিককে অ’সুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। ডাক্তাররা তাদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন। আসলে তাদের কি হয়েছে তা পর্যবেক্ষণের পর জানা যাবে।

তবে এ ব্যাপারে ডংলিয়ন ফ্যাশন (বিডি) লিমিটেড কারখানার কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এমনকি কারখানায় গেলে সাংবাদিকদেরও ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com