ফরিদপুরে প্রতি ২ জনে একজনের করোনা শনাক্ত

| আপডেট :  ২১ জুন ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২১ জুন ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ণ

ফরিদপুরে ভয়াবহ হারে বৃদ্ধি পেয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুবরণ করেছেন ১৯৯ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ হাজার ৫৪৩ জন।

এর মধ্যে সর্বশেষ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাবে রোববার (২০ জুন) ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৬ জনের করোনা শনাক্ত হয়। ফলে জেলায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৯ দশমিক ৫৭ শতাংশে। প্রায় প্রতি ২ জনের একজনের করোনা শনাক্ত বলা যায়।

ফরিদপুর করোনা নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন শনিবার জেলায় করোনা শনাক্তের হার ছিল ছিল ৩১ দশমিক ৭৪ শতাংশ। একদিনের ব্যবধানে শনাক্তের হার বেড়েছে ১৭ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে করোনা পরিস্থিতির অবনতি ঘটায় আজ সোমবার (২১ জুন) ভোর ৬টা থেকে ভাঙ্গা, বোয়ালমারী ও ফরিদপুর পৌরসভায় সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে।

শনিবার (১৯ জুন) এ বিষয়ে জারি করা গণবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কঠোর স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজার ও হাসপাতালকেন্দ্রিক ওষুধের দোকান খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনে সরকারি ও বেসরকারি অফিস, ব্যাংক ও আর্থিকপ্রতিষ্ঠান যাতায়াতের নিজস্ব ব্যবস্থাপনায় খোলা রাখা যাবে।

তবে বিধিনিষেধের মধ্যে ওই তিন পৌর এলাকায় সকল প্রকার যানবাহন আসা-যাওয়া বন্ধ থাকবে। সাপ্তাহিক হাট, পশুর হাট, আবাসিক হোটেল, বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টার, পার্ক, মেলা, সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠান, এলাকাভিত্তিক দোকানপাট বন্ধ থাকবে।