শুক্রবার, ২৩ Jul ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

মায়ের ২৫ বছর আগে সন্তানের জন্ম!

মায়ের ২৫ বছর আগে সন্তানের জন্ম!

আধুনিক বিশ্বে বিজ্ঞানের কল্যাণে অনেক অসম্ভবকেই সম্ভব করা হয়েছে। আমাদের জীবনযাত্রায় এতটা পরিবর্তন এসেছে যা ইতোপূর্বে ছিলো কল্পনারও বাইরে৷ তবে বিজ্ঞান অনেক অসম্ভবকে সম্ভব করলেও পিতা-মাতার জন্মের আগে সন্তানের জন্ম অসম্ভব।

কিন্তু এই অসম্ভবকেই সম্ভব করেছে জাতীয় পরিচয়পত্র। ঘটনাটি ঘটেছে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামে। গ্রামের ফিকির লস্কারের স্ত্রী সুফিয়া বেগম। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার জন্মতারিখ ১৯৭২ সালের ১৫ জুন, তার বড় ছেলে মো. কওশের আলীর জন্ম তারিখ ১৯৪৭ সালের ১ ডিসেম্বর।

অর্থাৎ জাতীয় পরিচয়পত্রের হিসাব অনুযায়ী ছেলে কওশের আলী তার মায়ের চেয়ে ২৫ বছর আগেই জন্ম নিয়েছেন! ভুক্তভোগী মো. কওশের আলী বলেন, কাগজে-কলমে এমন ভুল থাকায় তারা সরকারি বিভিন্ন সহায়তা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। প্রকৃতপক্ষে বয়ষ্ক ভাতার যোগ্য হলেও তার মা বয়স্ক ভাতাসহ সব সরকারি অনুদান থেকে বঞ্চিত হচ্ছেন। এসময় তওনহ জাতীয় পরিচয়পত্র যাচাই-বাছাই কার্যক্রমের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও জানান।

এ বিষয়ে নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সালাম মাস্টার বলেন, ইতোমধ্যে অনেকেই আমার কাছে গিয়েছেন, যাদের মধ্যে কেউ চার বছরেই বাবা হয়েছেন আবার কেউ মায়ের চেয়ে ২৫ বছরের বড়। এ বিষয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার মো. নিজাম উদ্দিন বলেন, ভুক্তভোগীরা কখনও বয়স সংশোধনের জন্য অফিসে যাননি। যদি অফিসে যান তাহলে তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেখে খুব দ্রুত বয়স সংশোধন করা হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com