শনিবার, ২৪ Jul ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

প্রাথমিক সমাপনী পরীক্ষা হচ্ছে না

প্রাথমিক সমাপনী পরীক্ষা হচ্ছে না

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গতবছরের ন্যায় এবারও প্রাথমিক সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। তবে এ বছরে শিক্ষার্থীদেরকে গতবছরের ন্যায় অটো প্রমোশন দেয়া হবে না।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক এ এম মনছুরুল আলম আজ রোববার (২০ জুন) এ তথ্য জানান। মহাপরিচালক বলেন, অটো প্রমোশন না দিয়ে এবারে বাড়ির কাজের মাধ্যমে মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে প্রমোশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ বিষয়ে তিনি জানান, প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের বাড়ির কাজের মাধ্যমে মূল্যায়ন চলবে। তাদের অটোপাস দেওয়া হবে না। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর শিক্ষার্থীদের ক্লাসে আনা সম্ভব হলেও তাদের বার্ষিক পাঠপরিকল্পনার আলোকে পড়ানো হবে। এ প্রক্রিয়ায় মূল্যায়নের ব্যবস্থা নিশ্চিত করা হবে।

এসময় তিনি আরও জানান, শিগগিরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ সংক্রান্ত সারসংক্ষেপ পাঠানো হবে। এদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ইঙ্গিত দিয়েছেন, এবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষাও হবে না। একই রকম সিদ্ধান্ত হতে পারে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ব্যাপারেও।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গতবছরও প্রাথমিক শিক্ষা সমাপনী, জেএসসি এবং সমমানের পরীক্ষা সমূহ অনুষ্ঠিত হয় নি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com