ত্ব-হার আত্মগোপন নিয়ে যা বললেন বন্ধু সিয়ামের মা

| আপডেট :  ২০ জুন ২০২১, ০৪:১০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২০ জুন ২০২১, ০৪:১০ পূর্বাহ্ণ

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হাকে উদ্ধারের পর থেকেই আলোচনায় আলোচনায় ত্রি-মোহনীর মৃত শরীফ নেওয়াজ খানের বাড়ি। উদ্ধারের পর ত্ব-হা জানিয়েছেন ব্যক্তিগত কারণে এই বাড়িতেই দুই সঙ্গী সহ আত্মগোপনে ছিলেন তিনি। আর এবার ত্ব-হার আত্মগোপনের বিষয়ে বর্ণনা দিলেন তার বন্ধু সিয়ামের মা।

সিয়ামের মা নিশাত নাহার জানান,তিনি ওই বাসায় একাই থাকতেন। কয়েকবার তার ছেলের বন্ধুত্বের সূত্র ধরে ত্ব-হা তার বাড়িতে আসে। এলাকার মসজিদে খুতবা পড়ান। মাহফিল করতেন। কিন্তু এবার সাতদিন তার বাড়িতে ত্ব-হাসহ বাকি তিনজনই নিঃশব্দে কাটান।

তিনি আরো জানান, ত্ব-হা তাকে জানায়, কারা যেন তার ক্ষতি করার জন্য অনুসরণ করছে। তাকে তিনি ভীত-সন্ত্রস্ত দেখেছেন। তারা এবার বাড়ির বাইরে যাননি। তার সঙ্গীদের মধ্যে ছিল আব্দুল মুকিত, মো. ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফয়েজ। তিনি সঙ্গীদের নিয়ে ফোন বন্ধ করে ঘরেই কাটান।

বন্ধু সিয়ামের মা নিশাত নাহার অরো জানান, তার বাবার বাড়ি রংপুরের শালবন। সেখানে রংপুর লায়ন স্কুল অ্যন্ড কলেজে মাধ্যমিক পর্যায়ে পড়ার সময় সিয়াম ও ত্ব-হার বন্ধুত্ব হয়। এখন সিয়াম রংপুরের একটি অটোমোবাইল কম্পানিতে কাজ করেন। তবে তাদের বন্ধুত্ব অটুট আছে। সেই কারণেই ত্ব-হা তার বাড়িতে আসতেন। এবার মিডিয়ায় খবর প্রচারের পর তিনি ত্ব-হাকে তার নিজের বাড়িতে চলে যেতে বলেন।

এর আগে গত ১০ জুন দুই সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিনসহ নিখোঁজ হন ধর্মীয় বক্তা ত্ব-হা। ত্ব-হার পরিবার দাবি করে সেদিন বিকেল ৪টার দিকে ওই তিনজনসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকার পথে রওনা দেন। কিন্তু তারা আর বাড়ি ফেরেননি।

পরবর্তীতে গতকাল শুক্রবার আবু ত্ব-হাকে রংপুর প্রথম স্ত্রীর বাড়ি থেকে উদ্ধার করা হয় তাকে। এরপর রংপুর ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান ব্যক্তিগত কারণে গাইবান্ধায় তার বন্ধুর বাসায় আত্মগোপনে ছিলেন।