শনিবার, ২৪ Jul ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

ছেলেকে একটা সাইকেল কিনে দিতে পারি না, হায়রে সরকারি চাকরি

ছেলেকে একটা সাইকেল কিনে দিতে পারি না, হায়রে সরকারি চাকরি

ঢাকা: ২০২১-২০২২ অর্থবছরের জাতীয় বাজেটে পে-স্কেলসহ ৭ দফা অন্তর্ভুক্ত না হওয়ায় হতাশ হয়েছেন প্রজাতন্ত্রের কর্মচারীরা। তবে তারা হাল ছাড়েননি। দাবি আদায়ে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচির কথা ভাবা হচ্ছে। পে-স্কেল বাস্তবায়ন না হওয়া ১১-২০ গ্রেডের কর্মচারীদের সাথে প্রতারণার সামিল বলেও মনে করছেন অনেকে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী সরকারি কর্মচারীদের ৭ দফা দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। গত ৬ জুন তারিখে প্রজাতন্ত্রের নিম্নগ্রেডের কর্মচারীদের ৭ দফা দাবি সম্বলিত একটি চিঠি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে প্রেরণ করা হয়েছে।

এদিকে নিম্ন গ্রেডের সরকারি কর্মচারীরা নিজেদের হতাশার কথা ব্যক্ত করে যাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সরকারী কর্মচারীদের ফেসবুক গ্রুপগুলোতে ঢুঁ মারলে তাদের দৈনদশার বিষয়টি ফুটে ওঠে। ফেসবুকে একজন পোস্ট করেছেন-বড় সাইজের এক কেজি ইলিশ মাছ কিনতে পারে না, সে আবার বলে আমি সরকারি চাকরি করি।

তার এই পোস্টে একজন মন্তব্য করেছেন-বড় সাইজতো দুরের কথা ছোট সাইজ ও কেনা সম্ভব না। অন্যএকজন লিখেছেন- মাসের আজ ১৪ তারিখ।মাত্র দুইশত টাকা হাতে আছে।উপায় কি ভাবি তে ছি। আরেকজন লিখেছেন-ছেলের একটা সাইকেল দরকার দিতে পারি না হাইরে সরকারি চাকরি।

সরকারের কাছে অনুরোধ জানিয়ে একজন মন্তব্য করেছেন-আমরা বেশী কিছু চাইনা সরকার নিকট, বেছে থাকার জন্য, আমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়ার সরকারপক্ষ কে সবিনয় অনুরোধ করছি।

তবে নিম্ন গ্রেডের সব কর্মচারীরাই যে ভালো নেই তেমনটা অবশ্য মনে করেন না অনেকেই। আরিফুর রহমান মামুন নামের একজন তার পোস্টে লিখেছেন-যাদের উপরি কামাই নাই দাবিগুলো নিয়ে তারাই একটিভ, বাকিরা সাইলেন্ট মুডে আছে?

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com