শুক্রবার, ২৩ Jul ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

না’রীদের ম’ দ্যপান হা’রাম, পুরুষদের কি বৈধ- সংসদে প্রশ্ন এমপি হারুনের

না’রীদের ম’ দ্যপান হা’রাম, পুরুষদের কি বৈধ- সংসদে প্রশ্ন এমপি হারুনের

বিএনপি দলীয় সং’সদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, রাজধানীসহ দেশের বিভিন্ন ক্লাবে পুরুষরা গেলে তা সহজেই মেনে নিচ্ছি কিন্তু একজন না’রী গেলে খুব সহজেই তাকে খা’রাপ মেয়ে বলে দিতে পারি। ম’দ্য’পান না’রীদের হা’রাম, পু’রুষদের কি বৈধ?

বুধবার জাতীয় সং’সদ ‘শি’শু দিবাযত্ন কেন্দ্র-২০২১’বিল পাসের আগে সংশোধনী প্রস্তাবের ও’পর আলোচনায় এসব কথা বলেন সাংসদ হারুনুর রশীদ।

তিনি বলেন, দেশে আমরা সবাই মুখে মুখে না’রী ও পু’রুষের সমান অধিকারের কথা বলছি। কিন্তু বাস্তবে না’রী ও পুরুষের সমান অধিকার কতটুকু বাস্তবায়ন করতে পেরেছি।

হারুন বলেন, দেশের ভেতর না’রীরা নি’রাপদে চলাচল করতে পারছে না, সেখানে বিদেশে না’রী শ্র’মিকদের অবস্থা ভ’য়াব’হ ও বী’ভৎস। দেশের বাইরে না’রী শ্র’মিক পাঠানো বন্ধ করা যায় না? ই’সলামিক আইনে না’রীরা বাইরে গেলে মাহরুম লাগে। সেখানে না’রীদের পাঠিয়ে দিচ্ছি অন্য দেশে।

না’রী পা’চারকারীরা বিভিন্ন প্র’লোভন দেখিয়ে আমাদের দেশের না’রীদের বিদেশে পাঠিয়ে দেয়। পাঠিয়ে দেওয়ার পর তাদের আর দায়-দায়িত্ব নেই। বি’ষয়টি না’রী ও শি’শু ম’ন্ত্রণালয় খুবই গুরুত্ব সহকারে নেওয়ার অনুরোধ জানান সাং’সদ হারুনুর রশীদ।

বিএনপির এ সং’সদ সদস্য বলেন, না’রীরা কাজে যাওয়ার ক্ষেত্রে নি’রপত্তাহী’নতায় ভু’গছে। অনেক ক্ষেত্রে ধ”… শি’ কার হচ্ছে। এক্ষেত্রে রাষ্ট্র যদি কড়া মেসেজ দিতে না পারে, আইনের সঠিক প্রয়োগ যদি না হয়, তাহলে কিন্তু সব ভে’স্তে যাবে।

চিত্রনায়িকা পরীমনি ঘটনায় দ্রুত পদক্ষেপ নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে হারুনুর রশীদ আরও বলেন, বোট ক্লাবটির ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। ক্লাবটির সভাপতি আমাদের পুলিশ প্রধান। ক্লাবটি তুরাগ নদীর পার দ’খল করে গড়ে উঠেছে কিনা তা দেখতে হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com