বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৮:৩৭ পূর্বাহ্ন

ই’হুদিবাদের বি’রুদ্ধ কথার বলার কারণে আবু ত্ব-হা নি’খোঁজ; আশঙ্কা স্ত্রীর

ই’হুদিবাদের বি’রুদ্ধ কথার বলার কারণে আবু ত্ব-হা নি’খোঁজ; আশঙ্কা স্ত্রীর

ইহুদিবাদের বিরুদ্ধ কথার বলার কারণে ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্ম’দ আদনানের নি’খোঁজ থাকার পেছনে বিদেশি গো’য়েন্দা সংস্থাগুলোর হাত থাকতে পারে বলে আ’শঙ্কা করছেন তার স্ত্রী সাবিকুন্নাহার। ত্ব-হা যেখানেই থাকুক না কেন, তাকে খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রকে আন্তরিক হতে আকুতি জানিয়েছেন তিনি।

সাবিকুন্নাহার বলেন, বক্তব্যগুলোতে তিনি (আবু ত্ব-হা) ইহুদিবাদের বি’রুদ্ধে কথা বলেছেন। আল আকসা যারা দ’খল করছেন, তাদের বি’রুদ্ধে কথা বলেছেন। তিনি কোরআন ও হাদিসের আলোকে ব্যাখা তুলে ধরেছেন। এজন্য হয়তো তাকে বিদেশি কোনো গো’য়েন্দা সংস্থা তুলে নিয়ে থাকতে পারে।

বুধবার (১৬ জুন) দুপুর আড়াইটার দিকে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউয়ের সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার সাংবাদিকদের এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে আইনজীবী ব্যারিস্টার সারোয়ার হোসেনসহ ত্ব-হা’র পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সাবিকুন্নাহার বলেন, আমি এই জগতের মানুষ না। আপনাদের সঙ্গে কিভাবে কথা বলতে হয়, আমি জানি না। স্বামী নি’খোঁজ হওয়ার পর থেকে আমি মা’নসিক ও শা’রীরিক— দুই দিক থেকেই অ’সুস্থ হয়ে পড়েছি। তাকে খুঁজতে রাষ্ট্রের সব জায়গায় গিয়েছি। প্রধানমন্ত্রী কার্যালয়, র‌্যা’ব সদর দফতর, ঢাকা মহানগর গো’য়েন্দা পুলিশ (ডি’বি কার্যালয়), আইজিপিসহ সবার কাছে সশরীরে গিয়ে আবেদন জানিয়েছি। আর কোথায় যেতে পারি আমি? আমি সাধারণ একজন নারী।

স্বামী আবু ত্ব-হা’র সন্ধান চেয়ে সবার প্রতি আকুতি জানিয়ে সাবিকুন্নাহার বলেন, আমার স্বামীর খোঁজ এনে দেন। হয় তার খোঁজ দিন অথবা তার কাছে আমাকে নিয়ে যান। তাকে ছাড়া এক মুহূর্ত আর চলতে পারছি না। তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। তিনি কোনো মতবাদেও বিশ্বাস করেন না। তিনি একজন সাধারণ ও নিরীহ মানুষ। তার কোনো শ’ত্রু আছে বলে মনে করি না। তিনি একমাত্র আল্লাহ, আল্লাহর কোরআন ও রাসূলের হাদিস নিয়েই কথা বলতেন। এজন্য অনেকে তাকে ভু’ল বুঝতে পারেন। তার কোনো ভু’ল হয়ে থাকলে তাকে আইনের কাছে সোপর্দ করুন। প্রচলিত আইনে তার বিচার হবে। কিন্তু এভাবে চার জন মানুষ গু’ম হয়ে যাবে, তা কী করে সম্ভব!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে নি’খোঁজ ত্ব-হা’র স্ত্রী বলেন, ‘আপনি এই দেশের একমাত্র স’মস্যার সমাধানকারী। আপনি মানবতার মা। আপনি আমার স্বামীকে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করুন। আপনি বললেই আমার স্বামীকে খুঁজে পাওয়া সম্ভব হবে। একই সময়ে আরেক নারীর স’মস্যা আপনি সমাধান করেছেন। আইনশৃঙ্খলা বাহিনী আ’সামিদের গ্রে’ফতার করেছে। আমার স্বামীকেও ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নিন, মাননীয় প্রধানমন্ত্রী।’

সাবিকুন্নাহার জানান, ১১ জুন রাতে রংপুর থেকে ঢাকা ফিরছিলেন ত্ব-হা। রাত ১টার দিকে ত্ব-হার সঙ্গে তার কথা হয়। ওই সময়ই ত্ব-হা আ’শঙ্কা প্রকাশ করেন, দুইটি মোটরসাইকেল তার গাড়ি অনুসরণ করছে বলে মনে করছেন তিনি। রাত ২টার পর থেকেই ত্ব-হা’র ফোন বন্ধ পান সাবিকুন্নাহার, যা এখনো খোলেনি।

সাবিকুন্নাহার বলেন, রংপুর কোতোয়ালি থানায় দা’য়ের করা জি’ডি’র পরিপ্রেক্ষিতে পল্লবী থানা লিখিত অ’ভিযোগ নিয়েছে। ত্ব-হা’র ফোনের সবশেষ অবস্থান মিরপুর-১১ এলাকায় থাকার কারণে অ’ভিযোগ নিয়েছে এই থানা। তার আগে দারুস সালাম থানায় গিয়ে বিস্তারিত বি’ষয় জানিয়ে এসেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবিকুন্নাহার বলেন, ত্ব-হা রংপুর কারমাইকেল কলেজ থেকে দর্শনে অনার্স-মাস্টার্স করেছেন। আরবি ও ইসলামের বিভিন্ন বি’ষয়ে তার ব্যাপক পড়ালেখা রয়েছে। সেই আলোকে তিনি বিভিন্ন জায়গায় ইসলামি বক্তব্য দিয়ে বেড়াতেন। ঘটনার দিন বগুড়ায় একটি অনুষ্ঠানে তার বক্তব্য দেওয়ার কথা ছিল। খোঁজ নিয়ে দেখেছি, বগুড়ার প্রো’গ্রামে তিনি অংশ নেননি। সরাসরি তিনি ঢাকায় চলে আসেন। আবার শুক্রবার সাভারে আরেকটি খুতবায় অংশ নেওয়ার কথা ছিল তার। সেখানে খোঁজ নিয়ে জেনেছি, তিনি যাননি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ব্যারিস্টার সারোয়ার হোসেন বলেন, ঘটনার শুরুতেই যদি রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনী সরব হতো, তাহলে হয়তো এত দিনে নি’খোঁজ ব্যক্তিদের খোঁজ মিলত। আমাদের গো’য়েন্দা সংস্থা, র‌্যা’ব ও পুলিশ বাহিনী অনেক বেশি দক্ষ। তারা এর আগে তা প্রমাণ করেছেন। এক্ষেত্রেও আমি বলব, আইনশৃঙ্খলা বাহিনী তৎপর হলে ত্ব-হা’কে অবশ্যই খুঁজে পাওয়া সম্ভব হবে। হঠাৎ করে চার জন ব্যক্তি নি’খোঁজ হয়ে গেল আর রাষ্ট্র চুপ থাকবে, তা কী করে হয়? সুতরাং রাষ্ট্রযন্ত্রকেই এ বি’ষয়ে ভূমিকা নিতে হবে।

এর আগে, বুধবার গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্ব’রা’ষ্ট্রমন্ত্রী স্ব’রা’ষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, তিন সহকর্মী ও গাড়ি চালকসহ নি’খোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা আদনানের ঘটনাটি তারা শুনেছেন। এ বি’ষয়ে খোঁজখবর নিচ্ছেন। আইনশৃঙ্খলা বাহিনী তাকে খুঁজে বের করবে বলে আশ্বাস দেন মন্ত্রী।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com