ইনজয় করার জন্য মাসে ত’রুণীদের যে বেতনে রাখতেন নাসির!

| আপডেট :  ১৫ জুন ২০২১, ১১:২৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুন ২০২১, ১১:১৬ পূর্বাহ্ণ

অ’ভিনেত্রী পরীমণির মা’ম’লার প্রধান আ’সামি ও ঢাকা বোট ক্লাবের সদস্য নাসির উদ্দিন মাহমুদ প্রায় চার দশক ডেভেলপার ব্যবসায় যুক্ত রয়েছেন। দায়িত্বশীল সূত্র জানায়, নাসির উদ্দিন কুঞ্জ ডেভেলপার্স লিমিটেডের চেয়ারম্যানের পদেও আছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগ থেকে পড়াশোনা করেন। নাসির ও তার প্রতিষ্ঠান সরকারের গণপূর্ত অধিদফতর,
স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি), শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি), রাজউক, রেলওয়েসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঠিকাদারি কাজ করেন।

নাসির উদ্দিন মাহমুদ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রির (বিএসিআই) সাবেক নির্বাহী পরিষদের সদস্য। তিনি ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের উত্তরা ক্লাবের নির্বাচিত সভাপতি এবং লায়ন ক্লাবের ঢাকা জোনের চেয়ারম্যান ছিলেন।
এছাড়াও নাসির জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য। ২০২০ সালের ২৮ ডিসেম্বর জাপার নবম কাউন্সিলে তিনি দলটির এই পদ পান। অ’ভিযোগের ব্যাপারে জানতে চাইলে রোববার রাত থেকে নাসিরের ফোন ব’ন্ধ পাওয়া যায়।

তবে সোমবার উত্তরার ১ নম্বর সেক্টর থেকে গ্রে’’’প্ত ারের পর গাড়িতে তোলার সময় নাসির সাংবাদিকদের কাছে নিজেকে নি’র্দোষ দা’বি করে বলেন, ‘ঘ’টনার রাতে আমি যখন ক্লাব থেকে বের হই তখন পরীমণি ও তার বন্ধুরা ক্লাবে ঢোকেন। তারা তখন ম’দ্যপ অবস্থায় ছিল।
তাদের মধ্যে একটি ছেলে উচ্ছৃঙ্খল ছিল। ক্লাবে ঢোকার পর আমা’দের বারের কা’উন্টার থেকে দামি ড্রিংকসের বোতল জো’র করে নেওয়ার চে’’ষ্টা করেন তারা।

তখন আমি তাদের কাছে গিয়ে বলি, আপনারা ড্রিংকসগু’লা নিতে পারেন না। আমি তাদের বাঁ’ধা দিই। তারপর আমি আমা’র সি’কিউরিটিদের ডাক দিই। নি’রাপত্তার’ক্ষীরা এসে তাদের নিয়ে যায়।’

এদিকে সোমবার ঢাকাই ছবির নায়িকা পরীমণির মা’ম’লার প্রধান আ’সামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিসহ পাঁচজনকে গ্রে’’ফতার করেছে পু’লিশ। এর মধ্যে তিনজন না’রী রয়েছেন। পু’লিশ জানিয়েছে, ফূর্তির জন্য মাসিক টাকা দিয়ে না’রীদের রাখতেন নাসির ইউ মাহমুদ।

তিনি ১৮-১৯ বছর বয়সী উঠতি ত’রুণীদের ভাড়া করে এনে বাসায় রাখতেন। এদের মধ্যে কাউকে ৩০ হাজার, কাউকে ৪০ হাজার টাকা দিয়ে ভাড়া করতেন তিনি। এসব ত’রুণীদের বিভিন্ন ক্লাবে এবং নিজের গো’পন বাসায় নিয়ে গিয়ে ফুর্তি করতেন নাসির।

সোমবার দুপুরে উত্তরা ১ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের একটি বাসা থেকে তাদের গ্রে’’ফতার করে মহানগর গো’য়েন্দা (ডিবি) পু’লিশ। নাসির উদ্দিন ও অমি ছাড়া গ্রে’’ফতার অন্য তিন না’রী হলেন, লিপি আক্তার (১৮), সুমি আক্তার (১৯) ও নাজমা আমিন স্নিগ্ধা (২৪)।

এ বি’ষয়ে জানতে চাইলে ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, এটা অমির বাসা। পরীমণির সংবাদ সম্মেলনের পর থেকে নাসির তার তিন র’ক্ষিতাকে নিয়ে এ বাসায় পা’লিয়ে ছিলেন। মা’দক রাখার অ’ভিযোগে সে তিন জনকেও আমর’া গ্রে’’ফতার করেছি।

ওই বাসাটিতে অ’ভিযান পরিচালনার সময় বিভিন্ন ব্যান্ডের বিদেশি ম’দ-বিয়ার ও ১ হাজার পিচ ই’য়াবা উ’’দ্ধার করা হয়। পু’লিশ জানিয়েছে গ্রে’’ফতার মে’য়েদের দেখানো জায়গা থেকে এসব মা’দক উ’’দ্ধার করা হয়।

নাসির প্রসঙ্গে তিনি বলেন, নাসিরের বি’রু’দ্ধে আগেও মা’ম’লার আ’সামি হয়েছিলেন। নানা অ’ভিযোগে তাকে উত্তরা ক্লাব থেকে ব’হিষ্কার করা হয়েছে বলে জেনেছি। কেউ তার বি’রু’দ্ধে অ’ভিযোগ করলে আমর’া সেগু’লোর ত’দন্ত করব।

পরীমণি ক্লাবের সদস্য না হয়ে সেখানে যাওয়ার বি’ষয়ে এক প্রশ্নের জবাবে যুগ্ম কমিশনার বলেন, সে (পরীমণি) স্বনামধন্য নায়িকা। ওখানে (বোট ক্লাব) যেতেই পারেন। গেলে যে তাকে ওখানে হ্যা’রেজ (হয়’রানি) করবে সেটা ঠিক না।

আ’সলে কী ঘ’টেছে তা বিস্তারিত ত’দন্ত করে বলতে পারব। তিনি বলেন, এই ঘ’টনা নিয়ে রোববার রাতে সংবাদ সম্মেলন করেন পরীমণি। সংবাদ সম্মেলনের পরপরই আমর’া অ’ভিযানের প্রস্তুতি নিয়েছিলাম, তবে যেহেতু রাতে মা’ম’লা হয়নি, তাই আমর’া অ্যা’কশনে যাইনি।

সাভার থা’নায় মা’ম’লার বি’ষয়টি নিশ্চিত হওয়ার পর আমর’া অ’ভিযান চালিয়ে তাকে গ্রে’’ফতার করি। মা’ম’লায় নাসিরকে সাভার থা’না পু’লিশের কাছে হস্তান্তর করা হবে। তবে বর্তমানে মা’দক উ’’দ্ধারের মা’ম’লায় জি’জ্ঞাসাবা’দের জন্য তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে বলে জানান হারুন।

শনিবার পরীমনি যে অ’ভিযোগ করেছিলেন, সেটি থা’নায় আমলে নেওয়া হয়নি– এই বি’ষয়ে কী করবেন জানতে চাইলে হারুন-অর-র’শিদ বলেন, ‘আমর’া পরীমনির স’ঙ্গে কথা বলব। আমর’া প্রতিটি অ’ভিযোগকে খতিয়ে দেখছি। আমর’া তো এদের সাভার থা’নার মা’ম’লা থেকেই গ্রে’’ফতার করেছি। যার বি’রু’দ্ধে অ’ভিযোগ করা হয়েছে, তাকেই গ্রে’’ফতার করা হয়েছে।’

ধxxণ ও হ’ত্যা চে’ষ্টার অ’ভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিনসহ ৬ জনের বিরু’দ্ধে মাম’লার করেন ঢাকাই সিনেমা’র জনপ্রিয় অ’ভিনেত্রী পরীমণি। সোমবার সাভার থা’নায় মাম’লাটি দায়ের করা হয়। এর আগে সকালে রূপনগর থা’নার মাধ্যমে লিখিত অ’ভিযোগ করেন পরীমণি।