‘পরীমনি ভাগ্যবতী হলেও আবু ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি’

| আপডেট :  ১৫ জুন ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুন ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ণ

সম্প্রতি বাংলাদেশে অন্যতম আলোচিত ইস্যুতে পরিণত হয়েছে আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনানের নি’খোঁজ হওয়ার ঘটনা এবং অভিনেত্রী পরীমনিকে ধ”ণ ও হ’’ত্যাচেষ্টার ঘটনা। আর এ ঘটনায় অভিনেত্রী পরীমণিকে ভাগ্যবান হিসেবে উল্লেখ করে মন্তব্য করেছেন সংরক্ষিত নারী আসনের বিএনপি দলীয় সং’সদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহা’না।

সং’সদে রুমিন ফারহা’না বলেছেন, ‘কোথায় মা’মলা করবো? কার কাছে মা’মলা করবো? কার কাছে অ’ভিযোগ করব? কেউ তো জি’ডি নিতে রাজি হচ্ছেন না, কথাটি বলছিলেন ত্ব-হার (আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনান) স্ত্রী। গত বৃহস্পতিবার থেকে তিনি নি’খোঁজ রয়েছেন এবং তার সঙ্গে আরও তিন ব্যক্তি নি’খোঁজ রয়েছে। এখন পর্যন্ত তাদের ব্যাপারে কোনো খোঁজ পাওয়া যায় নাই। একই সময় একই ধরনের অ’ভিযোগ করতে দেখেছি নায়িকা পরীমনিকে। তবে বাংলাদেশের প্রেক্ষাপটে তিনি ভাগ্যবতী। কারণ তার মা’মলা নেয়া হয়েছে এবং অ’ভিযুক্তকে গ্রে’ফতার করা হয়েছে। কিন্তু সেই সৌভাগ্য হয়নি ত্ব-হার পরিবারের।’

এসময় তিনি এর আগে গু’ম হয়ে যাওয়া ব্যক্তিদের উদাহরণ টেনে আরও বলেন, পরীমনির মত সৌভাগ্য বাংলাদেশের আরও ৬০৪টি পরিবারের হয়নি। এসকল পরিবারের কেউ না কেউ দীর্ঘদিন ধরে নি’খোঁজ। তাদের ব্যাপারে না স্ব’রা’ষ্ট্র মন্ত্রণালয় কিছু বলছে, না লোকাল পুলিশ স্টেশন কিছু বলতে পারছে। আর এই পরিবারগুলোও তাদের স্বজনদের খুঁজে পাচ্ছে না।

জাতীয় সং’সদে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত বিলের ও’পর আনিত সংশোধনী প্রস্তাবের আলোচনায় মঙ্গলবার (১৫ জুন) অংশ নিয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, ‘স’রকার যখন বলছে তারা পরকীয়ার টানে চলে গেছে, ঋ’ণের বোঝা আছে, পারিবারিক ক’লহের জেরে চলে গেছে। তখন ২০১৯ সালের এপ্রিলে ফ্রান্সভিত্তিক মা’নবাধিকার সংগঠন এফআইডিএইচ বলছে, গু’মের এই ঘটনাগুলো বিক্ষি’প্ত, বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। এগুলো যারা রাষ্ট্র পরিচালনা করে, তাদের সমন্বিত কৌশলের অংশ। মূলত বি’রোধী রাজনৈতিক মতবাদ ধ্বং’স করতেই এগুলো করা হচ্ছে।”

প্রসঙ্গত, ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্ম’দ আদনান রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকার বাসায় ফেরার পথে গত ১৩ জুন নি’খোঁজ হয়েছেন বলে অ’ভিযোগ উঠেছে। এসময় তার সঙ্গে আরও নি’খোঁজ হয়েছেন আব্দুল মুহিত, মোহাম্ম’দ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন।