এবার পরীমনির ঘটনা নিয়ে মুখ খুললেন আইজিপি বেনজীর আহমেদ

| আপডেট :  ১৫ জুন ২০২১, ০৫:৩৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ জুন ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ণ

জাতীয়: ‘ঢাকা বোট ক্লাবে যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত ও দুঃ’খজনক। আমরা এর পুনরাবৃত্তি চাই না। মা’মলার পর দ্রুত মূল অ’ভিযুক্তদের গ্রে’প্তার করেছে পুলিশ। ত’দন্ত শেষে দৃষ্টান্তমূলক আইনী ব্যবস্থা নেওয়া হবে। যেকোনো পর্যায়ের নারী নি’পীড়নের বি’রুদ্ধে পুলিশ অত্যন্ত সংবেদনশীল। অনেক ঘটনায় অ’ভিযোগ পাওয়ার পরপরই তড়িৎ অ্যা’কশনে যাচ্ছে পুলিশ। যার যে পরিচয় হোক বা যত ক্ষমতাধর হোক, অ’পরাধ করলে ছাড় নয়।’

সোমবার রাতে পরীমণির ঘটনায় দেশের একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাতকারে পুলিশ মহাপরিদর্শক ও ঢাকা বোট ক্লাবের সভাপতি ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন। বেনজীর আহমেদ আরও বলেন, অভিনেত্রী পরীমণির ঘটনায় দা’য়ের করা মা’মলার ত’দন্ত করবে পুলিশ। ত’দন্তে পুরো বি’ষয়টি উঠে আসবে। এছাড়া ক্লাবের পক্ষ থেকে তিন সদস্যের একটি ত’দন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে।

এরই মধ্যে নাসির উদ্দিন মাহমুদ, তুহিন সিদ্দিক অমি ও শাহ আলমকে ব’হিষ্কার করা হয়েছে। ক্লাবের পরিচয় ব্যবহার করে কেউ অনাকাঙ্খিত ঘটনা ঘটাবে- এটা মেনে নেওয়া হবে না। ঢাকার সভ্রান্ত পরিবারের অনেকে এখন ঢাকা বোট ক্লাবের সদস্য। এখন ক্লাবের সদস্য সংখ্যা দুই হাজারের কাছাকাছি। দিন দিন সদস্য সংখ্যা বাড়ছে। ঢাকা বোট ক্লাব এরই মধ্যে আলাদা জায়গা করে নিয়েছে।

পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, পরীমণির বি’ষয়টি চারদিন আগে জানলে তখনই পুলিশ তার দায়িত্ব পালন করত। মা’মলার জন্য তাকে যোগাযোগ করতে বলা হয়েছে। পরে আর তিনি যোগাযোগ করেননি। থানা পুলিশও পরীমণির সঙ্গে পরদিন আর কথা বলেনি। অ’পরাধ দ’মনের পাশাপাশি যেকোনো নাগরিকের প্রাইভেসিকেও গুরুত্ব দিতে হয়। অনেক সময় আগ বাড়িয়ে কিছু করতে গেলেও প্রশ্ন উঠে পারে- কেন আমরা এত আগ্রহী।

পুলিশ মহাপরিদর্শক আরও বলেন, পুলিশের অনেক পর্যায়ে নারীর প্রতি সংবেদনশীল সদস্যের সংখ্যা বেড়েছে। পরীমণি আমাকে বি’ষয়টি জানাতেও পারতেন। ফোন বা খুদে বার্তা পাঠালেও বি’ষয়টি জানতে পারতাম। আমাদের গুলশানের ডিসি ছিলেন। ডিএমপি কমিশনার ছিলেন। তাদের সঙ্গেও যোগাযোগ করেননি পরীমণি।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বি’ষয়টি সামনে আসে। এরপরই পুলিশ পরীমণির সঙ্গে যোগাযোগ করে দ্রুত মা’মলা নেয়। আ’সামিরা যাতে পালাতে না পারে সেটা আমরা নিশ্চিত করেছি। পা’লিয়ে গেলে আবার অন্য রকম বিতর্ক হত। এই বার্তা আমরা সবাইকে দিতে চাই, পরিচয় যা হোক আর যত ক্ষমতাধর হোক অ’পরাধ করলে ছাড় নয়। এক প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন, সমাজে যারা পরিচিত এমন ব্যক্তিদের সঙ্গে নানা কৌশলে ছবি তুলে তা নিজ স্বার্থে ব্যবহার করে একটি দুষ্ট চ’ক্র। কে কার সঙ্গে ছবি তুলল এটা সবসময় দেখা সম্ভব হয় না।

চলচ্চিত্রের নায়িকা পরীমনিকে ধ”ণ ও হ’’ত্যা চেষ্টা মা’মলায় ব্যবসায়ী নাসির ইউ মাহমুদকে সোমবার গ্রে’ফতার করা হয়েছে। উত্তরার একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে নাসির ও অমিসহ ৫ জনকে গ্রে’ফতার করা হয়। এ সময় নাসিরের সঙ্গে থাকা অল্পবয়সী তিন নারীকেও গ্রে’ফতার করা হয়। এদের মধ্যে অমির গার্লফ্রেন্ড স্নিগ্ধা ও নাসিরের সঙ্গী লিপি ও সুমি রয়েছেন। গো’য়েন্দা পুলিশ অ’ভিযান পরিচালনার সয়ম ফ্ল্যাট থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিদেশি ম’দ-বিয়ার ও এক হাজার পিচ ইয়াবা উ’দ্ধার করে।

এর আগে পরীমণিকে ধ”ণ ও হ’’ত্যা চেষ্টার ঘটনাটি কারও নাম উল্লেখ না করে ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাস দেন তিনি। সেখানে এই ঘটনার বিচার চান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। এর পরের দিন রোববার তিনি বনানীর বাসায় সাংবাদিক সম্মেলন করেন। সেখানে ঢাকা বোট ক্লাবের নির্বাহী সদস্য ও ব্যবসায়ী নাসির ইউ মাহমুদের নাম উল্লেখ করেন। এদিকে ঢাকা বোট ক্লাবের আলোচিত ঘটনায় নির্বাহী সদস্যের পদ থেকে নাসির উদ্দিন মাহমুদকে ব’হিষ্কার করা হয়েছে।