বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন

মাকে ঘর থেকে বের করে তালা ঝুলিয়ে দিলেন ছেলে

মাকে ঘর থেকে বের করে তালা ঝুলিয়ে দিলেন ছেলে

ভোলায় মাকে ঘর থেকে বের করে দিয়ে দরজায় ডাবল তালা ঝু’লিয়ে দেয়ার অ’ভিযোগ উঠেছে ছেলের বি’রুদ্ধে। রোববার (১৩ জুন) সকালে ভোলা সদর উপজে’লার ভেলুমিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কুঞ্জপট্টি গ্রামে এ ঘটনা ঘটে। বিকেল পর্যন্ত ঘরের তালাবদ্ধ দরজার সামনে বসে জয়তুল বিবি (৪৫) নামের ওই নারীকে কাঁদতে দেখা গেছে।

জয়তুল বিবি জানান, প্রায় ২০ বছর আগে তার স্বামী শাহে আলম অন্যত্র বিয়ে করার পর থেকে তার পরিবারের কোনো খোঁজ-খবর নেননি। পরে স’ন্তানদের নিয়ে নিয়ে তিনি অনেক বিপাকে পড়েন। এরপর ঢাকা ও চট্টগ্রাম গিয়ে বিভিন্ন কাজ করে সংসার চালান। এছাড়া কিছু টাকা সঞ্চয় করে গ্রামের বাড়ি কুঞ্জপট্টি এলাকায় প্রায় ১৫ গণ্ডা জমি ক্রয় করেন। ছেলেরা বড় হয়ে আয় রোজগার করতে শুরু করলে তিনি গ্রামের বাড়ি চলে আসেন।

তিনি আরও জানান, বেশ কয়েক বছর আগে তার বড় ছেলে বিল্লাল হোসেন ও ছোট ছেলে হেলার বিয়ে করেন। বড় ছেলে স্ত্রী স’ন্তান নিয়ে ঢাকা থেকে ছোটখাটো ব্যবসা করে সংসার চালান। বড় ছেলে তার খাওয়ার খরচের টাকা দেন। ছোট ছেলে স্ত্রী স’ন্তান নিয়ে গ্রামেই আলাদা হয়ে থাকেন। কখন তাকে খাওয়ার খরচের টাকা দিতেন না। উল্টো তার ক্রয়কৃত জমি লিখে দেয়ার জন্য চা’প দিতে থাকেন ছেলে হেলাল ও তার স্ত্রী রিনা আক্তার তুলি।

অ’ভিযোগ করে জয়তুল বিবি জানান, রোববার সকালে হেলাল ও তা স্ত্রী আবারও তাকে জমি লিখে দিতে চা’প দেন। এতে তিনি রাজি না হওয়ায় ছেলে ও বউ তার ঘর থেকে বের করে তালাবদ্ধ করে দেন। এখন তিনি ঘরে ঢুকতে পারছেন না। এলাকাবাসীও হেলাল ও তার স্ত্রীর ভ’য়ে কেউ তাকে সাহায্য করতে এগিয়ে আসছেন না।

এ বি’ষয়ে জানতে চাইলে অ’ভিযুক্ত ছেলে মো. হেলাল অ’ভিযোগ অস্বীকার করে জানান, তিনি অনেক ক’ষ্ট করে ৪০ শতাংশ জমি ক্রয় করেছেন। সে জমিতে ঘর করে তার মাকে থাকতে দিয়েছেন। কিন্তু তার বড় ভাই বিল্লাল হোসেন ও মামা মো. আফসার পাটওয়ারি তার জমি ভোগ দ’খল করার জন্য মাকে দিয়ে এসব ষ’ড়যন্ত্র করছেন।

তিনি আরও জানান, সকাল ৮টার দিকে তিনি বাড়ি থেকে ভোলার শহরের কাজে চলে যান। পরে সাড়ে ১০টার দিকে তিনি শুনেছেন তার স্ত্রীর সঙ্গে ঝ’গড়া করে তার মা ঘর থেকে বের হয়ে গেছেন। আর তালাবদ্ধ ঘরটিতে তার মা থাকেন না। তিনি তার বড় ভাইর ঘরে থাকেন।

ভেলুমিয়া পুলিশ ত’দন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মো. মোশারফ হোসেন বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। অ’ভিযুক্ত হেলালকে পাওয়া যায়নি। বি’ষয়টি ত’দন্ত চলছে।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com