নাসিরের বাসায় ডি’বির অ’ভিযান, যা উদ্ধার করলো পুলিশ

| আপডেট :  ১৪ জুন ২০২১, ১১:১৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৪ জুন ২০২১, ১১:০৬ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার অভিনেত্রী পরীমনিকে ধ”ণ ও হ’’ত্যাচেষ্টা মা’মলার আ’সামি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তার বন্ধু অমিসহ পাঁচজনকে গ্রে’ফতার করেছে পুলিশ। সোমবার দুপুরে রাজধানীর উত্তরা-১ নম্বর সেক্টরের-১২ নম্বর রোডে নাসির উদ্দিনের বাসায় অ’ভিযান চা’লিয়ে তাদের গ্রে’ফতার করা হয়। গোয়েন্দা বিভাগ (উত্তর-তেজগাঁও, গুলশান, মিরপুর ও উত্তরা) এবং সাইবার অ্যান্ড স্পেশাল ক্রা’ইম বিভাগের যুগ্ম-পুলিশ কমিশনার হারুন-অর-রশীদ বি’ষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এর আগে দুপুরে ডি’বির যুগ্ম কমিশনার হারুন অর রশীদসহ ডি’বির ঊর্ধ্বতন কর্মকর্তারা নাসিরের বাসায় প্রবেশ করে। এসময় নাসির তার বেডরুমে খাটের ও’পর বসা ছিলেন। ঘটনাস্থল থেকে কয়েক বোতল বিদেশি ম’দ উ’দ্ধার করেছে ডি’বি। তবে সেগুলো অনুমোদিত কিনা তা যাচাই-বাছাই করছে পুলিশ।

গো’য়েন্দা পুলিশের আরেক কর্মকর্তা জানান, উত্তরার এক নম্বর সেক্টরের ১২ নম্বর সড়কের ১৩ নম্বর বাসা থেকে নাসির উদ্দিন মাহমুদকে গ্রে’ফতার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা তিন জন নারীকে আ’টক করা হয়েছে। এছাড়া ওই বাসা থেকে কিছু মা’দকও জ’ব্দ করা হয়েছে।

অ’ভিযানের বি’ষয়ে ডি’বির যুগ্ম কমিশনার হারুন অর রশীদ বলেন, গুলশান বিভাগে একটি টিম অ’ভিযানে এসেছে। আমরা জানি, পরীমণি একটি হ’’ত্যাচেষ্টা ও ধ”ণচেষ্টার মা’মলা করেছেন। মা’মলার সব আ’সামিকে গ্রে’ফতার করা হবে। মা’মলার পরিপ্রেক্ষিতে আমরা নাসিরের বাসায় আসছি, অ’ভিযান চালাচ্ছি।

নাসির ইউ মাহমুদ ঢাকা বোট ক্লাবের সদস্য। তিনি ৩৭ বছর ধরে ডেভেলপার ব্যবসায়ে আছেন। ১০ বছর ধরে মাহমুদ কুঞ্জ ডেভেলপার্স লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। কুঞ্জ ডেভেলপার্সের আগে তিনি মাহমুদ বিল্ডার্স অ্যান্ড অ্যাসোসিয়েশনের এমডি ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগ থেকে পড়াশোনা করেন। তিনি ও তার প্রতিষ্ঠান স’রকারের গণপূর্ত অধিদফতর, স্থানীয় স’রকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি), শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি), রাজউক, রেলওয়েসহ স’রকারি-বেস’রকারি নানা ঠিকাদারি কাজ করেন।

নাসির ইউ মাহমুদ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রির (বিএসিআই) সাবেক নির্বাহী পরিষদের সদস্য। তিনি ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালের উত্তরা ক্লাবের নির্বাচিত সভাপতি, লায়ন ক্লাবের ঢাকা জোনের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি জাতীয় পার্টির (জাপা) একজন প্রেসিডিয়াম সদস্য। ২০২০ সালের ২৮ ডিসেম্বর জাপার ৯ম কাউন্সিলে তাকে প্রেসিডিয়াম সদস্য করা হয়।

এর আগে সোমবার (১৪ জুন) সকালে সাভার থানায় ধ”ণ ও হ’’ত্যাচেষ্টার অ’ভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিনসহ ৬ জনের বি’রুদ্ধে মা’মলা করেন পরীমণি। সোমবার সকালে রূপনগর থানার মাধ্যমে লিখিত অ’ভিযোগ করেন তিনি।