আজান দেওয়ার সময় মারা গেলেন আলতাফ

| আপডেট :  ১৩ জুন ২০২১, ০৫:৪৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ জুন ২০২১, ০৫:৪৫ অপরাহ্ণ

মানুষ মরণশীল। পৃথিবীর সব প্রাণীই একদিন মৃত্যু বরণ করবে। আল্লাহ তায়ালা বলেন, প্রত্যেক প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আর কিয়ামতের দিন তোমাদের পরিপূর্ণ বদলা দেওয়া হবে।

নতুন খবর হচ্ছে, পটুয়াখালীর গলাচিপায় মসজিদে আজান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্টে মো. আলতাফ মীর (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রোববার দুপুর ১টার দিকে উপজেলার ডাকুয়া ইউনিয়নের মধ্যপাড় ডাকুয়া গ্রামের ২নং ওয়ার্ডে কহই হাওলাদার বাড়ির মসজিদে জোহরের আজান দেওয়ার সময় এ ঘটনা ঘটে।

রাজধানীতে ভাড়ায় মিলছে স্বামী! এ বাণিজ্যে তিন ধরনের কাজের জন্য স্বামী পরিচয়ে পুরুষ ভাড়া করা হয় বলে জানা গেছে। স্বামী হিসেবে ভাড়ায় খেটে নিজের সংসার চালাচ্ছেন এমন চাঞ্চল্যকর তথ্যও পাওয়া গেছে। দিনে ১০০ টাকা থেকে মাসে পাঁচ থেকে সাত হাজার টাকায় ভাড়ায় স্বামী পাওয়া যায়। আবার একই পুরুষ ভাড়ায় খাটেন একাধিক নারীর স্বামী পরিচয়ে এমন তথ্যও পাওয়া গেছে।

রাজধানীর জুরাইন এলাকার ফুটপাতের খুদে দোকানি আলো বেগমের স্বামী নেই। আরেক বিয়ে করে স্বামী চলে গেছে। কোথায় গেছে সেটাও তার জানা নেই। তিনটি সন্তান নিয়ে ফুটপাতে কখনও পিঠা, কখনও মৌসুমি ফল, সঙ্গে চা-পান বিক্রি করে জীবন চালান তিনি। ছে’লেকে চা-পানের দোকান আলাদা করে দিতে পাঁচ হাজার টাকার ঋণ দরকার তার। একটি এনজিও থেকে ঋণ পেতে স্বামী দরকার। এনজিওর লোকজন বলছে ঋণ পেতে হলে স্বামী-স্ত্রী’ দুজনের ছবি লাগবে। মাস কয়েক আগে এনজিওর ঋণ পেতে একজন স্বামী ভাড়া করেছিলেন তিনি। ঋণের টাকা থেকে ৫০০ টাকা দিয়েছেন তাকে। মাত্র ৫০০ টাকাতেই আলো বেগমের সঙ্গে স্বামী পরিচয়ে এনজিও অফিসে গিয়ে ছবি তুলে ঋণ পেতে সহায়তা করেছেন বিশু নামের এক লোক।