গো’পনে ফি’লিস্তিনের দুই গো’য়েন্দা কর্মকর্তাকে গু’লি করে হ’ ত্যা করল ই’সরাইল

| আপডেট :  ১৩ জুন ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ জুন ২০২১, ০৭:১১ পূর্বাহ্ণ

অধিকৃত পশ্চিমতীরে ই’সরাইলি বাহিনী গত বৃহস্পতিবার গো’পন অ’ভিযানে যে তিন ফি’লিস্তিনিকে হ’ ‘ত্যা করেছে, তাদের মধ্যে দুজন ছিলেন ফি’লিস্তিনি কর্মকর্তা। পশ্চিমতীরে জেনিন শহরে বৃহস্পতিবার ভোরে এক অ’ভিযানে ই’সরাইলি বা’হিনী গু’লি করে তিন ফি’লিস্তিনিকে হ’ ‘ত্যা করে। এদের মধ্যে দুজনই ফি’লিস্তিন কর্তৃপক্ষের গো’য়েন্দা কর্মকর্তা। খবর আনাদোলুর।

ফি’লিস্তিনের স্বা’স্থ্য ম’ন্ত্রণালয় জানিয়েছে, নি’হত দুই গো’য়েন্দা কর্মকর্তা হলেন— আধাম ইয়াসের (২৩) ও তাইসীর ইসা (৩২)। নি’হত রেকজন হলেন, জামিল আল আমুরি। আগে তিনি ইসরাইলের কা’রাগারে ব’ন্দি ছিলেন। ইসরাইলি বাহিনীর ওই অ’ভিযানে মাহমুদ আল বাজর (২৩) নামে আরেক ফিলিস্তিনি কর্মকর্তা গু’রুতর আ’হত হযেছেন। তাকে ইসরাইলের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফিলিস্তিনের দুই কর্মকর্তা ইসরাইলি বাহিনীর হা’মলা থেকে বাঁচতে এ সময় একটি গাড়ির নিচে আশ্রয় নিলেও শেষ রক্ষা হয়নি। ইসরাইলের গণমাধ্যমের দাবি, নি’হত আল আমুরি ফিলিস্তিনের ইসলামিক জিহাদের সদস্য। যদিও ফিলিস্তিনি কর্তৃপক্ষ এখনও এই তথ্যের সত্যতা নিশ্চিত করেনি।

বেসা’মরিক একটি গাড়ি নিয়ে ইসরাইলি বাহিনী ওই গো’পন অ’ভিযান পরিচালনা করে। জেনিন শহরে ফিলিস্তিনের দুই কর্মকর্তাসহ তিনজনকে হ’’ত্যার ঘটনায় হাজার হাজার ফিলিস্তিনি শেষকৃত্যে অংশ নিতে রাজপথে নেমে আসেন। তারা ফিলিস্তিনি শহরে সাধারণ ধর্মঘটের ডাক দেন।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রে’সিডেন্ট মাহমুদ আব্বাসের একজন মুখপাত্র এ ঘটনার তীব্র নি’ন্দা জানিয়েছেন। ইসরাইলি বাহিনীর এ গো’পন অ’ভিযানকে তিনি ‘ভ’য়ঙ্কর উসকানি’ বলে অভিহিত করেছেন। তিনি জানান, যে তিনজনকে হ’’ত্যা করা হয়েছে, গ্রে’ফতার এড়াতে তারা ছদ্মবেশে লুকিয়ে ছিলেন।

ইসরাইলের সে’নাবা’হিনী ও পুলিশ এ বি’ষয়ে এখনও কোনো মন্তব্য করেনি। তবে ইসরাইলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, এক তালিকাভুক্ত স’ন্ত্রাসীর সঙ্গে গোলাগু’লির সময় ফিলিস্তিনি গো’য়েন্দা কর্মকর্তারা নি’হত হন। সুত্রঃ যুগান্তর