সোমবার, ২৬ Jul ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা!

ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা!

সম্প্রতি যু’দ্ধ বিরতি ঘোষণা করা হয়েছে ই’সরায়েল এবং ফিলিস্তিনের মাঝে। তবে এতেও থেমে নেই উ’ত্তেজনা। ফিলিস্তিনিদের প্রতি ই’সরায়েলের নি’র্যাতনের জেরে ইসরাইলকে ড্রো’ন তৈরির সরঞ্জাম সরবরাহকারী ব্রিটিশ ফ্যাক্টরির ছাদে ওঠে তা দ’খল করেছে ফিলিস্তিনপন্থী আন্দোলনকারীরা।

সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যমের এক প্রতিবেদনে বি’ষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে উত্তর ব্রিটেনে অবস্থিত এ কারখানাটি ইসরাইলের ড্রো’ন প্রস্তুতকারী প্রতিষ্ঠান এলবিট সিস্টেমসকে প্রতিরক্ষা সরঞ্জাম সরবরাহ করে।

ব্রিটেনের এক ফিলিস্তিনপন্থী আন্দোলনকারী নেটওয়ার্ক ফিলিস্তিন অ্যা’কশন ফ্যাক্টরি দ’খলে নেতৃত্ব দেয়া। সংগঠনটি এক বিবৃতিতে বলেছে যে, তাদের সদস্যরা আন্দোলন করছে, সঙ্ঘবদ্ধ থেকেছে আর এপিপিএইচ নামের সা’মরিক সরঞ্জাম প্রস্তুতকারী কোম্পানির ওই ফ্যাক্টরিটির ছাদ দ’খল করেছে।

এদিকে অনলাইনে প্রকাশিত ছবিতে দেখা গেছে, তারা কারখানাটির ছাদ দ’খল করে ওই ফ্যাক্টরির কাজ বন্ধ করে দেন। এসময় তারা ফ্যক্টরির ছাদে অবস্থান গ্রহণ করে ফিলিস্তিনের পতাকা ওড়ান এবং পুরো ছাদ লাল রঙে রঞিত করেন।

ফিলিস্তিন অ্যা’কশন জানিয়েছে, তারা এলবিট সিস্টেমসের সাথে সংশ্লিষ্ট সকল কারখানায় এমন ক’ঠোর ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com