সোমবার, ২৬ Jul ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল

নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল

ক্ষনতা টিকিয়ে রাখতে সম্প্রতি ফিলিস্তিনে ভ’য়াবহ হা’মলা চা’লিয়েছিলেন ই’সরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। কিন্তু এরপরও ক্ষমতা টিকিয়ে রাখতে পারেননি নেতানিয়াহু। আর এই ক্ষমতার পালাবাদলের মধ্যেই নেতানিয়াহুবি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল হয়ে উঠেছে ই’সরায়েল।

জেরুজালেমের প্যারিস স্কয়ারে শনিবার (১২ জুন) রাতে জড়ো হয়ে নেতানিয়াহুর বি’রুদ্ধে বি’ক্ষো’ভ করেন কয়েক হাজার মানুষ। প্রধানমন্ত্রী হিসেবে ১২ বছরের শাসনের অবসানের ঠিক একদিন আগে এ বি’ক্ষো’ভ শুরু হয়েছে। বি’ক্ষো’ভে নেতানিয়াহুর পদত্যাগের পাশাপাশি তার বি’রুদ্ধে ওঠা দু’র্নীতির অ’ভিযোগের বিচার চান বি’ক্ষো’ভকারীরা।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, বি’ক্ষো’ভকারীরা ক’রোনা ম’হামা’রি মো’কাবিলায় নেতানিয়াহুর ব্য’র্থতা, বেকার স’মস্যা এবং দু’র্নীতির অ’ভিযোগ তুলেছে। বি’ক্ষো’ভকারীরা নেতানিয়াহুর ক্ষমতা শেষ হলেও তার দু’র্নীতির জন্য বিচারের আওতায় আনার দাবি জানান।

প্রসঙ্গত, ই’সরায়েলে গত দুই বছরে চারবার জাতীয় নির্বাচনের আয়োজন করেও এককভাবে কোনো দল স’রকার গঠন করতে পারেনি। দীর্ঘদিনের শাসক নেতানিয়াহুকে সরাতে সম্প্রতি ইসরাইলে ইয়েস আতিদ পার্টির চেয়ারম্যান ইয়ার লাপিদের নেতৃত্বে ৮ দল মিলে একটি জোট গঠন করে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com