‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয়

| আপডেট :  ১৩ জুন ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ জুন ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ণ

সিগন্যাল অমান্য করার কারণ জানতে চাওয়ায় সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টকে মা’রধর করেছেন সৌরভ চৌধুরী নামের এক যুবক। এ ঘটনায় সৌরভকে গ্রে’প্তার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে নগরের চৌহাট্টায় এ ঘটনা ঘটে।

গ্রে’প্তার সৌরভ চৌধুরী নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দিয়েছেন। তিনি সিলেট শহরতলীর টুকেরবাজার পীরপুর এলাকার সন্তোষ ঘোষের ছেলে। আ’হত ট্রাফিক সার্জেন্ট মোহাম্ম’দ জসিম উদ্দিন চিকিৎসা নিয়ে বাসায় অবস্থান করছেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ বি’ষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সৌরভ সিগন্যাল অমান্য করে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে বা’ধা দেওয়া হয়। সেই সঙ্গে সিগন্যাল অমান্য করার কারণ জানতে চাওয়া হয়। তখন নিজেকে ছাত্রলীগ কর্মী পরিচয় দিয়ে ট্রাফিক সার্জেন্ট জসিম উদ্দিনকে মা’রধর করে সৌরভ। খবর পেয়ে কোতোয়ালি মডেল থানার একদল পুলিশ চৌহাট্টা পয়েন্টে গিয়ে সৌরভকে গ্রে’প্তার করে থানায় নিয়ে যায় এবং ট্রাফিক সার্জেন্ট জসিমকে উ’দ্ধার করে হাসপাতালে পাঠায়। সৌরভের ব্যবহৃত মোটরসাইকেলটি জ’ব্দ করা হয়েছে। তার বি’রুদ্ধে কোতোয়ালি থানায় মা’মলা করেছেন ট্রাফিক সার্জেন্ট জসিম উদ্দিন।’

প্রত্যক্ষদর্শীরা জানান, থামতে সিগন্যাল দেওয়ার সঙ্গে সঙ্গে ট্রাফিক সার্জেন্টের সঙ্গে বা’গবি’ত’ণ্ডায় জড়ান ওই যুবক। নিজেকে ছাত্রলীগ কর্মী পরিচয় দিয়ে বলেন, আমি ছাত্রলীগ করি; ফোন দিলেই তোর অবস্থা খা’রাপ হয়ে যাবে। কিন্তু ট্রাফিক সার্জেন্ট তাকে যেতে না দেওয়ায় মা’রধর শুরু করেন যুবক।

এ বি’ষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, ‘সড়কের শৃঙ্খলা রক্ষার জন্য পরিশ্রম করে সড়ক পরিবহন আইন বাস্তবায়নের চেষ্টা করি। এ জন্য নাগরিক হিসেবে সবার আইন মেনে চলা এবং আইনশৃঙ্খলা প্রয়োগকারী সংস্থাকে সহযোগিতা করা উচিত। আইন প্রয়োগ করার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ও’পর হা’মলার ঘটনা খুবই জঘন্য। ওই যুবকের বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।