ম্যাঁক্রোর গা’লে ক’ষিয়ে চ’ড় মা’রা সেই যুবক মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতেন

| আপডেট :  ৯ জুন ২০২১, ০৫:১১ অপরাহ্ণ | প্রকাশিত :  ৯ জুন ২০২১, ০৫:০৬ অপরাহ্ণ

দক্ষিণ-পূর্ব ফ্রান্সে সফরে যাওয়া দেশটির প্রে’সিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রোর গা’লে ক’ষিয়ে চ’ড় মা’রা সেই যু’বক ইউরোপের ঐতিহ্যবাহী মার্শাল আর্টের প্রশিক্ষণ নিতেন। ঘটনার পর ওই যু’বককে আ’টক করেছে নি’রাপত্তাকর্মীরা। পাশাপাশি তার এক স’হযোগীকেও আ’টক করা হয়েছে।

আ’টক যু’বকের নাম ড্যামিয়েন ট্যারেল (২৮)। দক্ষিণ-পূর্ব সেন্ট-ভ্যালিয়ের শহরে বসবাস করেন তিনি। এই শহরে ট্যারেলের পরিচিতরা তাকে ঝা’মেলা সৃষ্টিকারী নন বলে বর্ণনা করেছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আ’টক যু’বক ট্যারেল দেশটিতে একটি ক্লাব পরিচালনা করতেন। এই ক্লাবের সদস্যরা মধ্যযুগীয় ত’লোয়ার যু’দ্ধ ও মার্শাল আর্টে উৎসাহী। তবে ওই যু’বকের বি’রুদ্ধে অতীতে কোনো অ’পরাধের প্রমাণ পাওয়া যায়নি।

স’রকারি কর্মকর্তাকে হে’ন’স্থার অ’ভিযোগে ট্যারেলের বি’রুদ্ধে ত’দন্ত চলমান রয়েছে বলে স্থানীয় একজন প্রসিকিউটর জানিয়েছেন।
এর আগে মঙ্গলবার ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের ভ্যালেন্স শহরের বাইরের টেইন-ই হারমিটেট এলাকায় স্থানীয় শিক্ষার্থী ও রেস্তোরাঁ কর্মীদের সঙ্গে ক’রোনাভা’ইরাস ম’হামা’রির লকডাউন প্র’ত্যাহার পরবর্তী প’রিস্থিতি নিয়ে কথা বলেন।

স’রকারি এই সফরের সময় ভ’ক্ত ও শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে হাত মেলানোর সময় উঁচু প্রতিবন্ধকতার বিপরীত দিক থেকে এক যু’বকের দিকে প্রে’সিডেন্ট হাত বাড়িয়ে দিলে ওই যু’বক ম্যাক্রোঁর গা’লে সজো’রে চ’ড় মা’রেন। পরে নি’রাপত্তারক্ষী বা’হিনীর সদস্যরা ম্যাক্রোঁকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন।

আগামী এক বছরের মধ্যে ফ্রান্সে প্রে’সিডেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে এই ঘটনায় রা’জনীতিকরা নি’ন্দা জানিয়েছেন।