সোমবার, ২৬ Jul ২০২১, ০৭:১৭ পূর্বাহ্ন

শিরোনাম :
২৯ বছর কোমায় থেকে জ্ঞান ফিরতেই রাতারাতি ১৩০ কোটি টাকার মালিক! অনলাইন নিবন্ধন ছাড়াই ৭ আগস্ট থেকে গ্রামে দেওয়া হবে করোনার টিকা মুক্তিযুদ্ধ মন্ত্রীর সুপারিশে হেলেনা উপকমিটিতে? করোনার টিকা নিয়ে উপহাস করা সেই ব্যক্তির কোভিডেই মৃত্যু রিফান্ড ও চেক ইস্যু নিয়ে যা বললেন ইভ্যালির রাসেল সুযোগ দিন, ৬ মাসে পুরনো সব অর্ডার ডেলিভারি দেব : রাসেল ম্যাসেঞ্জারে বুয়েটের চার শিক্ষার্থীর নির্লজ্জতায় তোলপাড় সোশ্যাল মিডিয়া তিন দিনে ৬ কাশ্মীরিকে গুলি করে হত্যা করলো ভারতীয় বাহিনী বন্দুক নিয়ে সেলফি তুলতে গিয়ে তরুণীর মৃত্যু রাতে ঘর থেকে তুলে নিয়ে ধ”র্ষ’ণ, ভোরে মিলল মা’দরাসাছা’ত্রীর লা’শ
নেতাকর্মীদের মুক্ত করা হেফাজতের নতুন কমিটির প্রধান লক্ষ্য

নেতাকর্মীদের মুক্ত করা হেফাজতের নতুন কমিটির প্রধান লক্ষ্য

ফাইল ছবি

গত ২৬ মার্চ সহিং’সতার পর পুলিশের হাতে গ্রে’ফতার নেতাকর্মীদের মুক্ত করা কমিটির প্রধান লক্ষ্য বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের নবগঠিত কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদ্রিস।সোমবার (৭ জুন) দুপুর ২টার দিকে কমিটি গঠনের পর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

মাওলানা মীর ইদ্রিস বলেন, ‘হেফাজতে ইসলামের নতুন করে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান লক্ষ্য হচ্ছে গ্রে’ফতারকৃত নেতাকর্মীদের মুক্ত করা। তাছাড়া সার্বিক করণীয় নিয়ে শিগগিরই আমরা মিটিং করব। মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী সামনের করণীয় ঠিক করা হবে। সব মিলিয়ে হেফাজতে ইসলাম নতুন করে সংগঠন গুছিয়ে কাজ শুরু করবে।’

এর আগে বেলা ১১টায় রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। জে’লে থাকা ও রাজনৈতিক পরিচয়ধারী নেতাদের বাদ দেয়া হয়েছে নতুন কমিটিতে।

কমিটিতে জুনায়েদ বাবুনগরীকে আমির এবং নুরুল ইসলাম জিহাদীকে মহাস’চিব হিসেবে বহাল রাখা হয়েছে। সেখানে সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রয়াত আমির শাহ আহম’দ শফীর বড় ছেলে মো. ইউসুফকে সহকারী মহাস’চিব হিসেবে রাখা হয়েছে।

ঘোষিত কমিটিতে নায়েবে আমির পদে রয়েছেন ৯ জন। তারা হলেন- মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাও. আবদুল হক, মাও. সালাহউদ্দীন নানুপুরী, অধ্যক্ষ মীযানুর রহমান চৌধুরী, মাও. মুহিব্বুল হক, মাও. ইয়াহইয়া, মাও. আব্দুল কুদ্দুস, মাও. তাজুল ইসলাম ও মাও. মুফতি জসিমুদ্দীন।

যুগ্ম মহাস’চিব পদে থাকা পাঁচজন হলেন- মাওলানা সাজেদুর রহমান, মাও. আব্দুল আউয়াল, মাও. লোকমান হাকীম, মাও. আনোয়ারুল করীম ও মাও. আইয়ুব বাবুনগরী। সহকারী মহাস’চিব পদে রয়েছেন মাও. জহুরুল ইসলাম এবং ইউসুফ মাদানী।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন মাও. মীর ইদ্রিস, অর্থ সম্পাদক মাও. মুফতি মুহাম্ম’দ আলী, সহ-অর্থ সম্পাদক মুফতি হাবিবুর রহমান কাসেমী, প্রচার সম্পাদক মাও. মুহিউদ্দীন রব্বানী, সহ-প্রচার সম্পাদক মাও. জামাল উদ্দীন, দাওয়া বি’ষয়ক সম্পাদক মাও. আবদুল কাইয়ুম সোবহানী, সহকারী দাওয়া বি’ষয়ক সম্পাদক মাও. ওমর ফরুক।

কমিটির বাকি আট সদস্য হলেন- মাও. বারাকুল্লাহ, মাও. ফয়জুল্লাহ, মাও. ফোরকানুল্লাহ খলিল, মাও. মোশতাক আহম’দ, মাও. রশিদ আহম’দ, মাও. আনাস, মাও. মাহমুদল হাসান, মাও. মাহমুদুল আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয় হেফাজতের পূর্ণাঙ্গ কমিটি ১৫১ সদস্যবিশিষ্ট। ৩৩ সদস্যর এ নতুন কমিটি অন্যান্যদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারবেন।

এছাড়া ভবি’ষ্যতে প্রত্যেক জে’লা কমিটির সভাপতি পদাধিকার বলে কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে বিবেচিত হবেন এবং জে’লা কমিটির সভাপতি ও সেক্রেটারি অরাজনৈতিক ব্যক্তি হতে হবে।

এছাড়া সংবাদ সম্মেলনে মুহিব্বুল্লাহ বাবুনগরীকে প্রধান করে ১৬ সদস্যের একটি উপদেষ্টা কমিটির ঘোষণা দেয়া হয়। জুনায়েদ বাবুনগরী এবং মুহিব্বুল্লাহ বাবুনগরী অ’সুস্থ থাকার কারণে এ সময় উপস্থিত হতে পারেননি বলে জানিয়েছে হেফাজতে ইসলাম।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com