বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৮:২৫ অপরাহ্ন

শিরোনাম :
‘ওবায়দুল কাদেরের কোনো শরম নেই, ফেয়ার ভোট হলে মন্ত্রীগিরি ‘টঙ্গে’ উঠবে : কাদের মির্জা প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ধরাকে সরা জ্ঞান করতেন পরীমনি! ২৪ ঘণ্টায় সাড়ে ৩ কোটি টাকার গাড়ি কেনেন পরীমনি, নানা রহস্য একে একে মৃত্যু : পরপর তিন বোনকেই বিয়ে নাসিরকে বাঁচাতে পরীমনির ডিএনএ টেস্ট করাতে চান আইনজীবী ভাত না খেয়ে কেটে গেছে জীবনের ৩৯ বছর! পলাশীর খলনায়িকা ঘসেটি বেগমের শেষ দিনগুলো কেটেছিল ঢাকার যে প্রাসাদে সারাদেশে আবারও কঠোর লকডাউনের ঘোষণা আসছে! ভাগ্নের সঙ্গে মায়ের কু’কীর্তি দেখে ফেলায় নিজের মে’য়ের ন’ গ্ন ভিডিও করল মা আন্তর্জাতিক না’রী পা’চা’র চ’ক্রের স’দস্য নদীকে নিয়ে চা’ঞ্চল্যকর তথ্য দিল পু’লিশ
অবশেষে হা,মাসের হু’মকিতে পিছু হটল ই’স’রাইল

অবশেষে হা,মাসের হু’মকিতে পিছু হটল ই’স’রাইল

‘ফি’লি’স্তিনের সঙ্গে ফের সংঘাত শুরু হতে পারে’ এমন আশ’ঙ্কায় ই’স’রায়েলের কট্টর ডানপন্থী বেশ কয়েকটি গোষ্ঠী প্রাচীন নগরী জেরুজালেমে তাদের পূর্ব-পরিক’ল্পি’ত পদযাত্রা বাতিল করেছে। গত মাসের ১১ দিনের ই’স’রায়েল-ফি’লি’স্তিন তীব্র সংঘাতের কারণে ই’স’রায়েলি পু’লিশ পদযাত্রার অনুমতি না দেওয়ায় তা বাতিল করা হয়। খবর- রয়টার্সের

ই’স’রায়েলের ডানপন্থী গোষ্ঠীগুলো প্রাচীন নগরীর দামেস্ক গেইট এবং জেরুজালেমের আল-আকসা ম’স’জিদ প্রাঙ্গনে পতাকা নিয়ে পদযাত্রার পরিকল্পনা করেছিল। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগামী বৃহস্পতিবার এই পদযাত্রা হওয়ার কথা ছিল। কিন্তু গাজার ক্ষমতাসীন গোষ্ঠীহা,মাস এই পদযাত্রা অনুষ্ঠিত হলে আবারও সংঘাত শুরু হতে পারে বলে সতর্ক করে দেওয়ার পর ই’স’রায়েলি কর্তৃপক্ষ তা বাতিল করেছে।

গতকাল সোমবার ই’স’রায়েলি পু’লিশ বলছে, প্রাচীন নগরী জেরুজালেমে আয়োজকদের পূর্ব-পরিক’ল্পি’ত আগামী বৃহস্পতিবারের পদযাত্রার অনুমতি দেওয়া হয়নি। তবে পদযাত্রার স্থানে পরিবর্তন এনে আবেদন করা হলে পু’লিশ অনুমতির বিষয়টি বিবেচনা করবে।

জেরুজালেমের আল-আকসা ম’স’জিদ এবং শেখ জাররাহ বসতিতে গত ১০ মে এই পদযাত্রা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ই’স’রায়েল-ফি’লি’স্তিন তুমুল সং’ঘ’র্ষে জড়িয়ে পড়ায় শেষ মুহূর্তে তা বাতিল হয়ে যায়। শেখ জাররাহ থেকে বসতি স্থাপনকারী ফি’লি’স্তিনিদের অ’বৈ’ধ উৎখাতের বি’রু’দ্ধে সেখানকার বাসিন্দারা আ’ন্দোলন শুরু করলে তা সং’ঘ’র্ষে রূপ নেয়।

সেই সংঘাতে ই’স’রায়েলের প্রা’ণকেন্দ্র তেলআবিবেও রকেট ও ক্ষেপণাস্ত্র হা’ম’লা চালায়হা,মাস। ই’স’রায়েলেও পাল্টা গাজার বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বিমান হা’ম’লা চালায়।

ই’স’রায়েল-ফি’লি’স্তিনের এই সং’ঘ’র্ষ গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে ভ’য়াবহ আকার ধারণ করে। মিসরের মধ্যস্থতায় অ’স্ত্রবিরতির মাধ্যমে ১১ দিনের এই সংঘাতের অবসান ঘটে। কিন্তু ই’স’রায়েলের বেশ কয়েকটি শহরে আরব-ইহুদি স’হিং’সতা ছড়িয়ে পড়ে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com