মঙ্গলবার, ২২ Jun ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
অবশেষে ফিলিস্তিনের সেই ভাই-বোনের মুক্তি মিলেছে

অবশেষে ফিলিস্তিনের সেই ভাই-বোনের মুক্তি মিলেছে

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকার বাসিন্দা ফিলি’স্তিনি আ’ন্দোলনকর্মী সেই দুই ভাই-বোনকে মুক্তি দিয়েছে দখলদার ইস’রায়েলি পু’লিশ। আ’ট’কের কয়েক ঘণ্টা পর ইস’রায়েলি পু’লিশ তাদের ছেড়ে দেয়। খবর আল-জাজিরার।

খবরে বলা হয়, ২৩ বছর বয়সী দুই আ’ন্দোলনকর্মীর নাম মুনা আল-কুরদ ও মোহাম্ম’দ আল কুরদ। তারা শেখ জাররাহতে চলমান ফিলি’স্তিনি আ’ন্দোলনের সম্মুখসারির কর্মী।

ইস’রায়েলি পু’লিশ হেফাজত থেকে মুক্তির পর মুনা আল-কুরদ বলেন, ‘আমাদের আতঙ্কিত করতে এবং ভ’য় দেখাতে দখলদাররা যাই করুক না কেন এবং যতোবার গ্রে’ফতার করুক, তাতে আম’রা ভীত নয়। আম’রা আমাদের বাড়িতে থাকব এবং আমাদের জন্ম ও বেড়ে ওঠার ভূমি রক্ষায় প্রতিরোধ আ’ন্দোলন চালিয়ে যাব।’ মুনার ভাই মোহাম্ম’দ আল কুরদ বলেন, ‘আম’রা মোটেও ভীত নয়। আম’রা সব অবিচারের বি’রুদ্ধে কথা বলে যাব এবং আমাদের বাড়ি ও ভূমি রক্ষায় আরও তৎপর থাকব।’

এর আগে রোববার (৬ জুন) মুনা ও মোহাম্ম’দকে আ’ট’ক করে নিয়ে যায় ইস’রায়েলি পু’লিশ। শেখ জাররাহ আ’ন্দোলনের পেছনে তাদের উস্কানি রয়েছে বলে অ’ভিযোগ করে দখলদার ইস’রায়েলি পু’লিশ। মুনা আল-কুরদকে আ’ট’কের একটি ভিডিও ছড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায় মুনাকে হাতকড়া পরিয়ে নিয়ে যাচ্ছে ইস’রায়েলি পু’লিশ। এসময় মুনা তার পরিবারকে ভ’য় না পেয়ে আরও শক্ত হতে বলতে শোনা যায়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com