রবিবার, ১৩ Jun ২০২১, ০১:৪২ অপরাহ্ন

কত টাকা বিদেশে গেছে আল্লাহ মাবুদ জানেন: রুমিন ফারহানা

কত টাকা বিদেশে গেছে আল্লাহ মাবুদ জানেন: রুমিন ফারহানা

সংরক্ষিত নারী আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা অভিযোগ করেছেন দেশের প্রচুর টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। তিনি দাবি করেন, বিদেশে প্রায় ১ লাখ কোটি টাকার বেশি চলে যাচ্ছে।

সম্পূরক বাজেটের ওপর আলোচনায় সংসদে সোমবার তিনি এ কথা বলেন।তিনি দাবি করেন, আন্ডার ইনভয়েসিংয়ের এবং হুন্ডির মাধ্যমে টাকা বিদেশ যাচ্ছে। রুমিন ফারহানা বলেন, ২০১৯ সালে সরকারি হিসাব মতে মন্দ ঋণের পরিমাণ ছিল ১ লাখ ৫৫ হাজার কোটি টাকা। ২০২০ সালে সেটা কমে দাঁড়ায় ১ লাখ ১০ হাজার কোটি টাকা। ২০২১ সালে এসে শুনলাম ৮৮ হাজার কোটি টাকা মাত্র। এসময় তিনি ব্যাংকে প্রকৃত মন্দ ঋণের পরিমাণ জানতে চান।

এসময় রুমান আরও দাবি করেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই শেয়ারবাজারে ধ্বস নামে। এছাড়া রাজনৈতিক বিবেচনায় ব্যাংক দেওয়ায় এবং ব্যাংক কোম্পানিতে আইন পরিবর্তন করায় এখন এক পরিবার থেকে তিনজন সদস্য থাকতে পারবেন ব্যাংকের পরিচালক পদে, একাধিকক্রমে তিন মেয়াদে থাকতে পারবেন তারা। এই পরিবর্তনগুলোর কারণে এক একটা পরিবার একটা ব্যাংকের মালিক হয়ে যাচ্ছে। জনগণের টাকার হরিলুট হচ্ছে।

রুমিন ফারহানা আরও বলেন, একবার সংসদে ঋণ খেলাপির তালিকা প্রকাশ করা হলো। কিন্তু তাদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে সেটা এখনও জানা যায় নি।আসলে এসব ব্যক্তিরা জানেন,ঋণ নেওয়ার পর তাদের আর ঋণ পরিশোধ করতে হবে না। আর এই টাকা চলে যাবে বিদেশে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com