শি’শুর বিশেষ অ’ঙ্গে হা’ত দিয়ে ধ”ণের আলামত পরীক্ষা করলেন চেয়ারম্যান

| আপডেট :  ৪ জুন ২০২১, ০৩:২৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৪ জুন ২০২১, ০৩:১৯ অপরাহ্ণ

ঝিনাইদহের কালীগঞ্জ উপজে’লায় ধ”ণের পর ৬ বছরের শি’শুর বিশেষ অঙ্গে হাত দিয়ে পরীক্ষা করে আলামত পাননি বলে জানান স্থানীয় চেয়ারম্যান। তবে ডাক্তারি পরীক্ষায় ওই শি’শুর ধ”ণের আলামত পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে

ঝিনাইদহ সদর হাসপাতালে ওই শি’শুর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ৩ সদস্যের নারী মেডিকেল বোর্ড শি’শুটির বয়স ও ডাক্তারি পরীক্ষা করেন। ডাক্তারি পরীক্ষায় শি’শুটি ধর্ষিত হয়েছে বলে চিকিৎসকরা মত দেন। ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারের নেতৃত্বে ডা. মু’সলিমা ও ডা. ফাল্গুনি মেডিকেল বোর্ডে উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঝিনাইদহ ডেন্টাল বিভাগের এক নারী মেডিকেল অ্যাসিসটেন্ট জানান, শি’শুটিকে ধ”ণের আলামত পাওয়া গেছে। তিনি ক্ষো’ভ প্রকাশ করে বলেন, এতটুকু একটি শি’শুকে কীভাবে নি’র্যাতন করল নরপশু।
এদিকে ধ”ণের অ’ভিযোগে গ্রে’ফতার নুর মোহাম্ম’দের ছেলে সেলিম হোসেনকে আ’দালতের মাধ্যমে কা’রাগারে পাঠানো হয়েছে।

ধ’র্ষক সেলিম ও টাকা নিয়ে ধ”ণের ঘটনা ধা’মাচা’পা দেওয়ার চেষ্টাকারী স্থানীয় চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টুর শা’স্তির দাবিতে সোচ্চার হয়েছেন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
উল্লেখ্য, গত শুক্রবার মায়ের জন্য প্রতিবেশী এক দাদার বাড়িতে পান আনতে গিয়ে ধ”ণের শি’কার হয় ৬ বছরের শি’শুটি। বি’ষয়টি স্থানীয় ১১নং রাখালগাছি চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টুকে জানালে তিনি শি’শুটির বিশেষ অঙ্গে হাত দিয়ে বলেন- ধ”ণের কোনো আলামত মেলেনি।

এরপর পরিষদে সালিশ বসিয়ে ধ’র্ষক সেলিমকে ৮০ হাজার টাকা জরিমানা করেন এবং ৫০ হাজার টাকা আদায় করে আ’ত্মসাৎ করেন।
চেয়ারম্যানের এ অভিনব ধ”ণ পরীক্ষার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে প্র’তিবাদের ঝড় ওঠে এবং কালীগঞ্জ থানা পুলিশ শি’শুকে উ’দ্ধার ও বুধবার ভোরে ধ’র্ষক সেলিমকে গ্রে’ফতার করে।