সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার দায় স্বীকার করলেন আমির হামজা

| আপডেট :  ৩১ মে ২০২১, ১২:৪৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩১ মে ২০২১, ০৯:৫৯ পূর্বাহ্ণ

তলোয়ার নিয়ে জাতীয় সংসদ ভবনে হামলা পরিকল্পনার মামলায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন আলোচিত ধর্মীয় বক্তা আমির হামজা ।

পাঁচ দিনের রিমান্ড শেষে সোমবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।  এ সময় আমির হামজা সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলার পরিকল্পনার মামলায় স্বেচ্ছায় দায় স্বীকার করে জবানবন্দি দিতে সম্মত হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা তা রেকর্ড করার আবেদন করেন।

মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভূঁইয়া তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।  জবানবন্দি রেকর্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে, আমির হামজাকে ২৫ মে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। পরবর্তীতে সংসদ ভবনে হামলার পরিকল্পনায় শেরেবাংলা নগর থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক কাজী মিজানুর রহমান তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে ।

প্রসংগত, কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের ডাবিরাভিটা এলাকার গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিটিটিসির একটি দল২৪ মে বিকেলে আমির হামজাকে গ্রেফতার করে।