‘মামুনুলের সামনে পাঁচটা, পেছনে পাঁচটা গাড়ি থাকত’

| আপডেট :  ২৮ মে ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৮ মে ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হক যখন বের হতো, তার সামনে পাঁচটা এবং পেছনে পাঁচটা এমনকি অনেক সময়ে আরও বেশিও গাড়ি থাকতো বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

‘ধর্মের নামে অরাজকতা, তথাকথিত ধর্মীয় নেতাদের ধর্মহীনতা এবং শান্তির ধর্ম ইসলাম’ শীর্ষক আলোচনা সভায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে বৃহস্পতিবার (২৭ মে) দুপুরে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি। এসময় তিনি দাবি করেন একজন মন্ত্রীর জন্য ব্যাবহৄত পুলিশের গাড়ি ব্যাতিত তার সাথে আর কোনো গাড়ি থাকে না।

আলোচনা সভায় মন্ত্রী বলেন, প্রকৃত আলেমদের রাজনৈতিক উদ্দেশ্য থাকে না, তারা আল্লাহপাকের কাছে প্রার্থনা করেন, মানুষকে সৎপথে পরিচালিত করার জন্য বয়ান করেন। কিন্তু আজকে কিছু আলেম নামধারী ব্যক্তিবর্গ মানুষের ধর্মীয় অনুভূতিকে ব্যবহার করে নিজেদের আখের গোছানোতে লিপ্ত। এসময় তিনি হেফাজত নেতাদের অবৈধ সম্পদের উল্লেখ করে বলেন, তারা মাদ্রাসা দেখিয়ে বিভিন্ন দেশ এবং দেশের বিভিন্ন দানশীল ব্যক্তিদের কাছ থেকে থেকে চাঁদা সংগ্রহ করে। আর সেই টাকা দিয়ে পরস্ত্রীকে নিয়ে রিসোর্টে যায় ফুর্তি করার জন্য। এমনকি জাকাত-ফিতরার টাকাও তারা আরাম আয়েশের জন্য নিজেদের অ্যাকাউন্টে নিয়ে নিয়েছেন। এরা আলেম নামধারী কলঙ্ক।’

ধর্মের নামে যারা অরাজকতা করে তারা ইসলামের শত্রু উল্লেখ করে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ইসলামের কথা বলে যারা মানুষের ঘরবাড়িতে আগুন দেয়, ভূমি অফিস জ্বালিয়ে দেয়, ফায়ার ব্রিগেডের গাড়ি জ্বালিয়ে দেয়, এরা ইসলামের শত্রু। যারা ধরা পড়েছে তারা ছাড়াও ইসলামের শত্রু আরও আছে, তাদেরকেও চিহ্নিত করে বর্জন করা ও তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন। এই মুখোশ উন্মোচনের কাজটি করার জন্য আলেমদের প্রতি আমি বিনীত অনুরোধ জানাচ্ছি।

প্রসংগত, ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে এ আলোচনাসভায় ইসলামিক ফাউন্ডেশনের গভর্নিং বোর্ডের সদস্য ড. মুফতি মাওলানা কাফিল উদ্দিন সরকার সালেহী প্রধান বক্তা হিসেবে এবং ইউনাইটেড ইসলামী পাটির মহাসচিব শাইখুল হাদিস মাওলানা মুফতি শাহাদাত হোসাইন সভায় বক্তব্য রাখেন।