‘মামুনুল হক সাহেব যখন বের হতো, সামনে পাঁচটা পেছনে পাঁচটা গাড়ি’

| আপডেট :  ২৭ মে ২০২১, ০১:৪৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ মে ২০২১, ০১:৪৩ অপরাহ্ণ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মন্ত্রীদের জন্য দেওয়া পুলিশের সুরক্ষা ছাড়া আমার পেছনে কোনো গাড়ি থাকে না আর মামুনুল হক সাহেব যখন বের হতো, সামনে পাঁচটা পেছনে পাঁচটা এমনকি বিভিন্ন সময়ে আরও বেশিও গাড়ি থাকতো।

ড. হাছান বলেন, এই টাকা কিসের টাকা! তার কি কোনো ইন্ডাস্ট্রি আছে, তার কি কোনো ব্যবসা আছে! ব্যবসা হচ্ছে মাদ্রাসা দেখিয়ে মানুষের কাছ থেকে টাকা আদায় করা। যারা এই সমস্ত কাজ করছে তারা হচ্ছে ইসলামের শ’ত্রু।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, ইসলামের কথা বলে যারা মানুষের ঘরবাড়িতে আ’গুন দেয়, ভূমি অফিস জ্বা’লিয়ে দেয়, ফায়ার ব্রিগেডের গাড়ি জ্বা’লিয়ে দেয়, এরা ইসলামের শ’ত্রু। যারা ধরা পড়েছে তারা ছাড়াও ইসলামের শ’ত্রু আরও আছে, তাদেরকেও চিহ্নিত করে বর্জন করা ও তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন। এই মুখোশ উন্মোচনের কাজটি করার জন্য আলেম’দের প্রতি আমি বিনীত অনুরোধ জানাচ্ছি।

‘বিএনপি স’রকার ইসলামের কথা বলে আলেম-ওলামাদের অনেক কিছু দেবে বলে কোনো কিছু দেয় নাই’ উল্লেখ করে মন্ত্রী বলেন, আমাদের স’রকার আলেম ওলামাদের জন্য অনেক কাজ করেছে, ভবি’ষ্যতেও করবে। বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমেই আজকে ইসলামের খেদমতে নানা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা কওমি সনদের স্বীকৃতি দিয়েছেন, তাদেরকে স’রকারি চাকরিও দিয়েছেন। তার নির্দেশে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ,

প্রায় ৮৪ হাজার মসজিদভিত্তিক মক্তব, প্রতিটি মক্তবের আলেমকে সাড়ে ৫ হাজার টাকা করে ভাতা দেওয়ার বি’ষয়টি যেমন জনগণকে জানানো প্রয়োজন তেমনি তারা ইসলামের কথা বলে মানুষের ধর্মীয় অনুভূতিতে আ’ঘাত দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে, সেটিও জনগণকে আপনাদের জানানো প্রয়োজন বলে আমি মনে করি।

মন্ত্রী এ সময় ফিলিস্তিন প্রসঙ্গে বলেন, বঙ্গবন্ধুর আমল থেকে ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের নীতির এক চুলও পরিবর্তন আমাদের স’রকার করেনি।