আল-আকসার ওপর যেকোনো আগ্রাসনের কঠোর জবাব দেওয়ার হূশিয়ারী দিল হিজবুল্লাহ

| আপডেট :  ২৭ মে ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৭ মে ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ণ

লেবাননের ইস’লামি প্রতিরোধ আ’ন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ দখলদার ইহুদিবাদী ইস’রায়েলের বি’রুদ্ধে যু’দ্ধে প্রতিরোধ আ’ন্দোলনের বিজয়ে ফিলি’স্তিনি জনগণকে অ’ভিনন্দন জানিয়েছেন। প্রতিরোধ সংগঠনগুলোর সাম’রিক শাখাগুলো চ’মৎকারভাবে তাদের দায়িত্ব পালন করেছে। গতকাল মঙ্গলবার (২৫ মে) রাতে টেলিভিশনে দেয়া এক ভাষণে ইস’রাইলি দখলদারিত্ব থেকে দক্ষিণ লেবানন মুক্ত করার ২১তম বার্ষিকী’ উপলক্ষে তিনি এ অ’ভিনন্দন জানান।

নাসরুল্লাহ আরও বলেন, সাম্প্রতিক গাজা যু’দ্ধে যা ঘটেছে তা ছিল ইস’রাইলি শত্রুদের বি’রুদ্ধে যু’দ্ধের ইতিহাসে সম্পূর্ণ ব্যতিক্রমধ’র্মী। এ যু’দ্ধে যা ঘটেছে তা থেকে ইহুদিবাদী ইস’রাইলকে এই শিক্ষা নিতে হবে যে, বায়তুল মুকাদ্দাস ও ম’সজিদুল আকসার বি’রুদ্ধে যেকোনো ধরনের আগ্রাসনের কঠোর জবাব দেবে ফিলি’স্তিনি প্রতিরোধ সংগঠনগুলো। তিনি বলেন, প্রতিরোধ যোদ্ধারা এবার গাজাবাসীকে রক্ষা করতে নয় বরং আল-কুদসকে রক্ষা করতে যু’দ্ধে জড়িয়েছেন।

সাইয়্যেদ নাসরুল্লাহর নেতৃত্বাধীন হিজবুল্লাহর প্রতিরোধ সংগ্রামের মুখে ইহুদিবাদী ইস’রাইল ২০০০ সালের মে মাসে দক্ষিণ লেবানন থেকে পাততাড়ি গুটাতে বাধ্য হয়। ইহুদিবাদী শত্রুদের বি’রুদ্ধে ওই বিশাল বিজয়ে ই’রান ও সিরিয়ার পৃষ্ঠপোষকতার কথা স্ম’রণ করে সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, দক্ষিণ লেবানন মুক্ত করার পেছনে ই’রানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল শহীদ কাসেম সোলাই’মানির অনন্য অবদান ছিল।

সূত্রঃ পার্সটুডে