রবিবার, ১৩ Jun ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

শিরোনাম :
সাকিব ইস্যুতে ফেঁসে যাচ্ছেন আম্পায়াররা সাভারে পোশাক শ্রমিকদের অ’বরোধ-বি’ক্ষোভে পুলিশের গু’ লি, না’রী নি’হত গো’পনে ফি’লিস্তিনের দুই গো’য়েন্দা কর্মকর্তাকে গু’লি করে হ’ ত্যা করল ই’সরাইল দিনদুপুরে মা-ছে’লেসহ তিন জনকে গু’ লি করে পা’লানোর সময় সেই ঘা’ তককে ধরে পুলিশে দিলেন জনতা প্র’কাশ্যে দোকানে ঢুকে স্বামী-স্ত্রীসহ ছেলেকে গু” লি করে হ’ ত্যা ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা! নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল ‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় বে’ইজ্জতি চ’রমে পৌঁছে গেছে, ভ’য়ে ফোন ধরছি না: পাপন নে’তানিয়াহুর জন্য ১০ বছরের কা’রাদ’ণ্ড অপেক্ষা করছে: ই’সরাইলি আইনজীবী
উড়ে গেল দোকান, ভেঙে পড়ল বাড়ি! ইয়াসের তাণ্ডব জেলায় জেলায়

উড়ে গেল দোকান, ভেঙে পড়ল বাড়ি! ইয়াসের তাণ্ডব জেলায় জেলায়

মঙ্গলবার তখন দুপুর গড়িয়ে বিকেল হয়েছে। উত্তর ২৪ পরগনা (North 24 Pargana)ও হুগলির (HOOGLI) একাংশে গঙ্গার পাড়ে প্রবল বেগে বইতে শুরু করে ঝোড়ো হাওয়া (Severe Storm)। আচমকা এই ঝড়ের দাপটেই ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয় এই দুই জেলা। মড়মড় করে ভাঙছে গাছের ডাল। উড়ে যাচ্ছে একের পর এক বাড়ির চাল।

প্রবল হাওয়ার তোড়ে ব্যান্ডেল চার্চ সংলগ্ন একটি আস্ত দোকান উড়ে গিয়ে পরে পাশের খালে। প্রত্যক্ষদর্শীদের বয়ানে বেশ কিছু দোকান-পাট ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। আচমকা এই ঝড়ের দাপটে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন বিস্তীর্ণ এলাকার মানুষ।

আবহাওয়াবিদদের (Weather Office)মতে ঘূর্ণিঝড়ের (Cyclone Yaas) আগে এমন ঝড় (Severe Storm) হয়ে থাকে। উত্তর ২৪ পরগনা (North 24 Pargana) হুগলি (Hoogly) ও হাওড়ায় (Howrah)ঝড়ের তাণ্ডবে বহু বাড়ির ছাদ উড়ে গিয়েছে। হালিশহরে কমপক্ষে ৪০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বীজপুরেও ক্ষতি হয়েছে। চুঁচুড়াতেও কমপক্ষে ৪০ টির মতো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাণ্ডুয়াতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জন মারা গিয়েছে। মৃতদের নাম, বাউল দাস ও কমল মাঝি।

হালিশহরে ঝড়ের দাপটে নদীর দুপারে প্রচুর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। একটি বাড়ির টিনের চাল উড়ে যাওয়ার পর ভেঙে পড়ে তার ওপরের গাঁথনি। তাতে আহত হয়েছেন ৩ জন। তাঁকে কল্যাণী জেএমএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হালিশহরে ঝড়ের দাপটে নদীর দুপারে প্রচুর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। একটি বাড়ির টিনের চাল উড়ে যাওয়ার পর ভেঙে পড়ে তার ওপরের গাঁথনি। তাতে আহত হয়েছেন ৩ জন। তাঁকে কল্যাণী জেএমএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিন সন্ধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান এই ধরণের ছোটোখাটো ঝড়ের পূর্বাভাস জানানো হয়েছিল আবহাওয়া দফতর সূত্রে। বিদ্যুতপৃষ্ঠ হয়ে দুই ব্যক্তির মৃত্যুতে শোক প্ৰকাশ করে মমতা বলেন ক্ষতিগ্রস্তদের সাহায্য করবে প্রশাসন।

অন্যদিকে, ইয়াসের গতিপথ ক্রমশ ওড়িশার দিকে ঘুরে যেতে থাকলেও এ দিন আরেক আশঙ্কার কথা শুনিয়েছেন মমতা। তাঁকে বলতে শোনা যায়, “আমরা সবাই নিশ্চই প্রার্থনা করব যাতে বেশি কিছু না হয়। কিন্তু তা সত্ত্বেও শোনা যাচ্ছে যে সাগর দ্বীপেও এটা ধাক্কা মারতে পারে। যদিও আমরা সবাই তৈরি আছি।”

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com