রবিবার, ১৩ Jun ২০২১, ০১:৫০ অপরাহ্ন

ব্লাক ফাঙ্গাসে ঢাকায় একজনের মৃত্যু

ব্লাক ফাঙ্গাসে ঢাকায় একজনের মৃত্যু

ব্লাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে ঢাকায় একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ব্যক্তি ঢাকার বারতেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি তিনদিন আগে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে আজ (মঙ্গলবার) হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, পরীক্ষা নিরীক্ষায় দেখা গেছে, ওই রোগী অন্যান্য রোগের পাশাপাশি মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ছিলেন। এছাড় ব্ল্যাক ফাঙ্গাসে সংক্রমিত আরও একজন রোগী এখনো বারডেম হাসপাতালে ভর্তি আছেন।

এ বিষয়ে বারডেম হাসপাতালের রেসপিরেটরি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক এম দেলোয়ার হোসেন বলেন, তিন দিন আগে ৬৫ বছর বয়সী একজন রোগীর মৃত্যু হয়েছে। তার অনিয়ন্ত্রিত ডায়বেটিস এবং কিডনির সমস্যা ছিল। তিনি কোভিডে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছিলেন। চিকিৎসার সময় বোঝা যায়নি যে, তিনি মিউকোরমাইকোসিসে আক্রান্ত ছিলেন। মৃত্যুর পর এটা জানা গেছে।

এছাড়া ভর্তি থাকা অপর রোগীর বিষয়ে তিনি জানিয়েছেন, রোগী চার-পাঁচ বছর ধরে ডায়বেটিসে ভুগছেন। এরপর তিনি কোভিডে আক্রান্ত হয়েছেন। জ্বর ও কাশি কমে না যাওয়ায় চিকিৎসকেরা তাঁকে যক্ষ্মার ওষুধও দিয়েছেন। এখন দেখা যাচ্ছে, তিনি মিউকরমাইকোসিসে আক্রান্ত। তবে রোগীর পরিস্থিতি উদ্বেগজনক নয়।

প্রসঙ্গত, ভারতে মিউকরমাইকোসিস বা ‘ব্ল্যাক ফাঙ্গাস’ ভয়াবহ আকারে ছড়িয়ে পড়ছে। দেশটিতে এখন পর্যন্ত এই ফাঙ্গাসে ৮ হাজার ৮০০ জন সংক্রমিত হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com