বউ নিয়ে সরকারি কর্মকর্তা থাকেন পাকাঘরে, মাকে রাখেন গোয়ালে!

| আপডেট :  ২৪ মে ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৪ মে ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ণ

একজন মা জীবনের ঝুঁকি নিয়ে সন্তান জন্ম দেন এবং অনেক ত্যাগ শিকার করে সন্তামকে বড় করে তোলেন। কিন্তু বৃদ্ধ বয়সে যখন মায়ের সেই সন্তানের সহযোগিতা প্রয়োজন তখন সেই সন্তানই মাকে বন্দী করে রাখছে গোয়ালঘরে। ঘটনাটি ঘটেছে ফরিদপুরের নগরকান্দায়।

সরকারি চাকুরীজীবী এক ছেলের বিরুদ্ধে শতবর্ষী এক বৃদ্ধা মাকে পরিত্যক্ত গোয়াল ঘরে আটকে রাখার অভিযোগ উঠেছে। বৃদ্ধাকে আটকে রাখার সংবাদ পেয়ে স্থানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের হস্তক্ষেপে ওই বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, নগরকান্দা পৌরসভার ১নং ওয়ার্ডের করপাড়া এলাকার রাজেশ্বরী মণ্ডলের একমাত্র ছেলে রমেন মণ্ডল উপসহকারী কৃষি কর্মকর্তা হিসেবে চাকরি শেষে সম্প্রতি অবসরে গেছেন। তিনি দীর্ঘদিন ধরেই তার শতবর্ষী মা রাজেশ্বরী মণ্ডলকে একটি পরিত্যক্ত ঘরে তালাবদ্ধ করে আটকে রাখছিলেন।

এ সংবাদ পেয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, আগে গরু রাখা হত এমন একটি পরিত্যক্ত তালাবদ্ধ ঘরে জরাজীর্ণ অবস্থায় ওই বৃদ্ধাকে রাখা হয়েছে। সেখানে শতবর্ষী বৃদ্ধা ময়লা আবর্জনার ভেতর তীব্র গরমে কাতরাচ্ছে। প্রচন্ড গরমেও ঘরের মধ্যে কোনো ফ্যান ছিলো না।দরজার তালা খোলা মাত্রই সাংবাদিকদের দেখে হাউমাউ করে কেঁদে ওঠেন ওই বৃদ্ধা। পরে তাকে উদ্ধার করে ছেলের ঘরে নিয়ে ফ্যানের নিচে বসালে তিনি স্বস্থির নিঃশ্বাস ফেলেন।

বৃদ্ধার ছেলে রমেন মণ্ডল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দরজা খোলা থাকলে তার মা বিভিন্ন দিকে চলে যান। তাই তাকে আটকে রাখেন। তবে তিনি তার ভুল বুঝতে পেরেছেন। এখন থেকে তার মায়ের যত্ন নিবেন।