বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

শিরোনাম :
‘ওবায়দুল কাদেরের কোনো শরম নেই, ফেয়ার ভোট হলে মন্ত্রীগিরি ‘টঙ্গে’ উঠবে : কাদের মির্জা প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ধরাকে সরা জ্ঞান করতেন পরীমনি! ২৪ ঘণ্টায় সাড়ে ৩ কোটি টাকার গাড়ি কেনেন পরীমনি, নানা রহস্য একে একে মৃত্যু : পরপর তিন বোনকেই বিয়ে নাসিরকে বাঁচাতে পরীমনির ডিএনএ টেস্ট করাতে চান আইনজীবী ভাত না খেয়ে কেটে গেছে জীবনের ৩৯ বছর! পলাশীর খলনায়িকা ঘসেটি বেগমের শেষ দিনগুলো কেটেছিল ঢাকার যে প্রাসাদে সারাদেশে আবারও কঠোর লকডাউনের ঘোষণা আসছে! ভাগ্নের সঙ্গে মায়ের কু’কীর্তি দেখে ফেলায় নিজের মে’য়ের ন’ গ্ন ভিডিও করল মা আন্তর্জাতিক না’রী পা’চা’র চ’ক্রের স’দস্য নদীকে নিয়ে চা’ঞ্চল্যকর তথ্য দিল পু’লিশ
বাংলাদেশি পাসপোর্টধারীদের ই’সরায়েল ভ্রমণে নি’ষেধাজ্ঞা বহালই থাকছে

বাংলাদেশি পাসপোর্টধারীদের ই’সরায়েল ভ্রমণে নি’ষেধাজ্ঞা বহালই থাকছে

বাংলাদেশের পাসপোর্টে ‘ই’সরায়েল ব্যতীত বিশ্বের সব দেশের ক্ষেত্রে বৈধ’ লেখা থেকে ‘ই’সরায়েল ব্যতীত’ অংশটুকু বাদ পড়া প্রসঙ্গে পররাষ্ট্র ম’ন্ত্রণালয় বলেছে, বাংলাদেশি ই-পাসপোর্টের ‘আন্তর্জাতিক মান’ বজায় রাখার জন্য ওই অংশে এই পরিবর্তন আনা হয়েছে।

বাংলাদেশি পাসপোর্টধারীদের ই’সরায়েলে ভ্রমণে নি’ষেধাজ্ঞা অপরিবর্তিতই থাকছে। রোববার (২৩ মে) পররাষ্ট্র ম’ন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, বাংলাদেশি ই-পাসপোর্টে ই’সরায়েল ভ্রমণে নি’ষেধাজ্ঞার প্রত্যাহারের বি’ষয়টিকে স্বাগত জানিয়ে ই’সরায়েলি পররাষ্ট্র ম’ন্ত্রণালয়ের তরফ থেকে দেয়া টুইট পররাষ্ট্র ম’ন্ত্রণালয়ের নজরে এসেছে।

মূলত বাংলাদেশের ই-পাসপোর্টে ‘ই’সরায়েল ব্যতীত’ অংশটুকুর অনুপস্থিতির কারণে ধোঁয়াশা তৈরি হয়েছে। ‘আসলে বাংলাদেশি ই-পাসপোর্টের আন্তর্জাতিক মান বজায় রাখার জন্য ওই অংশটুকু তুলে নেয়া হয়েছে। এর মধ্য দিয়ে বাংলাদেশের মধ্যপ্রাচ্য নীতিতে কোনো পরিবর্তন আসবে না। বাংলাদেশি পাসপোর্টধারীদের ই’সরায়েল ভ্রমণে নি’ষেধাজ্ঞা অপরিবর্তিতই থাকছে। ই’সরায়েল ইস্যুতে বাংলাদেশ স’রকার অবস্থান পরিবর্তন করেনি এবং এই দীর্ঘদিনের অবস্থানই ধরে রাখবে’—বলা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

সম্প্রতি ফিলিস্তিনের গাজা ও আল আকসা মসজিদে নিরীহ বেসা’মরিক নাগরিকদের ও’পর ই’সরায়েলি দ’খলদার বাহিনীর নৃ’শংসতার নি’ন্দাও জানানো হয় বিজ্ঞপ্তিতে। এতে ঢাকার অবস্থান জানিয়ে আরও বলা হয়, ফিলিস্তিন-ই’সরায়েল ইস্যুতে জাতিসংঘ স্বীকৃত রেজোলুশনের আলোকে দ্বি-রাষ্ট্র সমাধান এবং পূর্ব জেরুজালেমকে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে দেখার নীতিগত অবস্থানই পুনর্ব্যক্ত করছে বাংলাদেশ। সুত্রঃ জাগো নিউজ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com