সাবধান! বাজারে পাওয়া যাচ্ছে প্লাস্টিকের ডিম

| আপডেট :  ২৩ মে ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ মে ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ণ

সহজলভ্য হওয়ায় আমিষের উৎস হিসেবে অনেকেরই পছন্দের তালিকায় প্রথমদিকে থাকে ডিম। মূল্য নাগালের মধ্যে থাকায় ধনী থেকে গরিব সকলেই থাকে ক্রেতার তালিকায়। কিন্তু এবার ডিমেও দেখা দিয়েছে ভেজাল। বাজারে মিলতে শুরু করেছে প্লাস্টিকের ডিম।

ঘটনাটি ঘটেছে চাঁদপুরের হাজীগঞ্জে বাজারের একটি দোকানে। ইতোমধ্যে দোকানের বিক্রি হওয়া ডিমগুলো প্লাস্টিকের ডিম কি না তা নিশ্চিত হতে রাজধানী ঢাকার মহাখালীতে জনস্বাস্থ্য পরীক্ষাগারে পাঠানো হয়েছে।

জানা গেছে, হাজীগঞ্জ বাজারের শাহজালাল ইসলামী ব্যাংকের শাখা ব্যবস্থাপক জসিম উদ্দিন তালুকদার গত বুধবার পৌর হকার্স মার্কেটের মাইশা স্টোর থেকে ২১টি ডিম ক্রয় করেন। কিন্তু বাসায় নিয়ে রান্না করতে গেলে ডিমগুলো রাবারের মতো দেখতে পান। তখনই তিনি ডিমগুলো মাইশা স্টোরে ফেরত দেন এবং স্থানীয় প্রশাসনকে অবহিত করেন।

এ বিষয়ে মাইশা ষ্টোরের ইব্রাহিম খলিল জানান, ডিমগুলো প্লাস্টিকের কি না তিনি জানেন না। তিনি শাহরাস্তি উপজেলার ওয়ারুক বাজার থেকে পাইকারি ডিম এনে বিক্রি করে থাকেন। এসময় তিনি আরও বলেন, ডিমগুলো পুরাতন কিংবা নষ্ট হতে পারে কিন্তু প্লাসটিকের ডিম হতে পারে নাো।

এ বিষয় হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামছুল ইসলাম রমিজ জানান, খবর পেয়ে তিনি ওই দোকানে গিয়ে অভিযোগকারীর কাছ থেকে ৩টি ডিম জব্দ করেছি। এর মধ্যে একটি ডিম সিলগালা করে দোকানিকে দিয়ে এসেছেন আর বাকী দুইটি ডিম সত্যি প্লাস্টিকের ডিম কি না তা নিশ্চিত হতে সংরক্ষণ করে রাজধানী ঢাকার মহাখালী জনস্বাস্থ্য প্রতিষ্ঠানে পরীক্ষাগারে পাঠানো হয়েছে।