বৃহস্পতিবার, ২৯ Jul ২০২১, ১২:১৭ অপরাহ্ন

এবছর হজ পালনের সুযোগ পেতে পারেন বাংলাদেশিরা

এবছর হজ পালনের সুযোগ পেতে পারেন বাংলাদেশিরা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমানে বিপর্যস্ত সমগ্র পৃথিবী। ভাইরাসটির সংক্রমণ এড়াতে প্রায় প্রতিটি দেশই জনসমাগম বন্ধ ঘোষণা করেছে। এমন পরিস্থিতিতে বন্ধ রয়েছে বৃহৎ পরিসরে হজ পালনও।

তবে সৌদি আরবের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, চলতি বছর কঠোর স্বাস্থ্য ও পূর্বসতর্কতামূলক বিধিনিষেধের অধীন বিদেশিদের হজ পালনের সুযোগ দেওয়া হতে পারে। আর এমন অনুমতি দেয়া হলে হজের সুযোগ পাবে বাংলাদেশিরাও।

আল-ওয়াতান নামের পত্রিকাটি বৃহস্পতিবার (২০ মে) তাদের এক প্রতিবেদনে এমন তথ্য দিয়েছে। তবে পত্রিকাটি এর বাইরে কোনো বিস্তারিত তথ্য দিতে পারেনি। প্রতিবেদনে বলা হয়েছে, গত ৯ মে সৌদি আরবের হজ ও উমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, কঠোর স্বাস্থ্যবিধির আওতায় এবারের হজ পালন করা হবে। এর মধ্য দিয়ে সবাইকে হজ করার সুযোগ দেওয়া হতে পারে।

এর আগে আন্ডারসেক্রেটারি হাশেম সাঈদ বলেন, চলতি বছরে হজ সব ধরনের বিকল্প উপায় নিয়ে ভাবছে সৌদি সরকার। বিদেশ থেকে প্রতীকী সংখ্যক হাজীকেও অনুমোদন দেওয়া হতে পারে। এক্ষেত্রে বিস্তারিত পরিকল্পনা পরবর্তীতে জানানো হবে।

প্রসঙ্গত, ইসলামের চতুর্থ স্তম্ভ হজ সামর্থ্যবান মুসলমানদের জন্য একটি আবশ্যকীয় ইবাদত। শারীরিক ও আর্থিকভাবে সক্ষম প্রত্যেক মুসলমান নর-নারীকে জীবনে একবার হজ পালন করতে হবে। আরবি জিলহজ মাসের ৮ থেকে ১২ তারিখ হজের জন্য নির্ধরিত সময়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com