দেশে করোনায় মৃত্যু অনেক কমেছে

| আপডেট :  ১ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ মে ২০২১, ১০:৩৫ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীর সংখ্যা কমেছে। তবে একইসময়ে ভাইরাসটিতে নতুন শনাক্তকারী রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে আজ এসকল তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৬ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩১০ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৫০৪ জন। দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৮৬ হাজার ৬৯৮ জনে।

এছাড়া, শুক্রবার (২১ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৯ হাজার ৩৯ জন। এর আগে বৃহস্পতিবার (২০ মে) দেশে করোনায় মৃত্যুবরণ করেছিলো ৩৬ জন আর নতুন করে শনাক্ত হয় ১ হাজার ৪৫৭ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২১ মে) সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও প্রায় ১৩ হাজার মানুষ এবং আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৬ লাখ। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৪৪ হাজার ২৫৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৫৮ লাখ ৩১ হাজার ১৬১ জন।