ই’সরাইলের আয়রন ডোম ফাঁকি দিয়ে লেবানন থেকে র’কেট হা’মলা

| আপডেট :  ১৯ মে ২০২১, ০৪:২৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ মে ২০২১, ০৪:২৩ অপরাহ্ণ

সরাইলের উত্তরাঞ্চলে ইহুদি বসতিকে লক্ষ্য করে লেবানন থেকে রকেট হা’মলা চা’লানো হয়েছে। বুধবার ইসরাইলি সে’নাবা’হিনী জানিয়েছে, লেবানন থেকে চারটি রকেট ছোড়া হয়েছে। তার মধ্যে একটি ধ্বং’স করা হয়েছে। একটি খোলা জায়গায় পড়েছে। অপর দুটি ভূমধ্যসাগরে পড়েছে। খবর-বিবিসির।

সী’মান্তে অন্যান্য ক্ষে’পণাস্ত্র ও রকেট হা’মলা ঠে’কাতে আয়রন ডোম বসিয়েছে ইসরাইল। তবে এসব ক্ষে’পণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিয়ে দেশটিতে হরমামেশাই রকেট হা’মলা হচ্ছে।

টাইমস অব ইসরাইল জানিয়েছে, হাইফা শহরের চারপাশে রকেট সতর্কতা সাইরেন বাজানো হয়েছে। এছাড়া সারাম, অ্যাকরি ও কেরায়ত শহরেও সাইরেনের শব্দ শুনতে পাওয়া গেছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, কেরায়তের বাসিন্দারা তিনটি বড় বি’স্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন। তাৎক্ষণিক কোনো হ’তাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি।

এর আগে ১৮ মে লেবানন থেকে ছয়টি রকেট নি’ক্ষেপ করা হয়েছিল ইসরাইলের ইহুদি বসতি লক্ষ্য করে। তার আগে তিনটি রকেট হা’মলা চা’লানো হয়েছিল। তবে এর জবাবে ইসরাইলি বাহিনী লেবাননে হা’মলা করে।

ফিলিস্তিনি ও ইসরাইলের মধ্যে সং’ঘর্ষ দশম দিনে পড়েছে। এ পর্যন্ত ইসরাইলি হা’মলায় ফিলিস্তিনের ২১৯ জন নি’হত হয়েছেন। এর মধ্যে ৬৩ জন শি’শু রয়েছে। এ ছাড়া দেড় হাজারের বেশি মানুষ আ’হত হয়েছেন। অপরদিকে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে হামাসের হা’মলায় ১২ ইসরাইলি নি’হত হয়েছেন। পাশাপাশি এ পর্যন্ত আ’হত হয়েছেন তিন শতাধিক ইসরাইলি।