নির্বিচারে মানুষ মারছে ইহুদিরা, শিশুসহ নিহত ১৪০

| আপডেট :  ১৬ মে ২০২১, ১২:৩৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ মে ২০২১, ০৩:০১ পূর্বাহ্ণ

আল আকসা মসজিদের দখলকে কেন্দ্র করে প্রায় এক সপ্তাহ যাবৎ ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর একটানা হামলা চালাচ্ছে ইসরায়েল। আর আল জাজিরার প্রতিবেদন থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৩৯ শিশুসহ ১৪০ ফিলিস্তিনি নিহত হয়েছে।

নিরীহ ফিলিস্তিনিদের ওপর গত ছয়দিন ধরে নির্বিচারে হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। বেসামরিক স্থাপনায় এই খুনী ইহুদিদের এই হামলায় রক্তাক্ত হচ্ছে ফিলিস্তন, ঘরছাড়া হচ্ছে মানুষজন।

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে ইসরায়েলের বিমান হামলায় রীতিমতো ধ্বংসস্তূপে পরিণত হতে চলেছে গাজা। একটার পর একটা ভবন ধসে পড়ছে ইহুদিদের মিসাইলের আঘাতে। এ ছাড়া গাজাতেও মুহুর্মূহু হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। আকাশ, মাটি ও পানি তিন পথেই ফিলিস্তিনকে টার্গেট করছে খুনী ইহুদিরা।

তবে শুধুমাত্র ফিলিস্তিনি জনগণ ই নয়। ইসরায়েলের নৃশংসতার খবর যাতে বহির্বিশ্বে প্রকাশ না পায় একারণে হামলা চালানো হয়েছে বিভিন্ন গণমাধ্যমের কার্যালয় অবস্থিত এমন একটি ভবনে। গতকাল (শনিবার) ওই ভবনটি ধ্বংস করে ইসরায়েল। ভবনটিতে আল জাজিরা এবং এপির কার্যালয় ছিলো।

এদিকে প্রায় এক সপ্তাহ সংঘাতের পর গণমাধ্যম কার্যালয়ে হামলাকে কেন্দ্র করে বেশ সরব হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েল ও ফিলিস্তিনের প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছেন এবং তাদের সংঘাত বন্ধের আহ্বান জানিয়েছেন।