রবিবার, ১৩ Jun ২০২১, ০২:১৬ অপরাহ্ন

শিরোনাম :
দিনদুপুরে মা-ছে’লেসহ তিন জনকে গু’ লি করে পা’লানোর সময় সেই ঘা’ তককে ধরে পুলিশে দিলেন জনতা প্র’কাশ্যে দোকানে ঢুকে স্বামী-স্ত্রীসহ ছেলেকে গু” লি করে হ’ ত্যা ই’সরাইলি ড্রো’ন তৈরির ফ্যাক্টরি দ’খলে নিয়েছে ফি’লিস্তিনিরা! নেতানিয়াহু বি’রোধী বি’ক্ষো’ভে উত্তাল ই’সরায়েল ‘ফোন দিলে অবস্থা খারাপ হবে’ বলেই সার্জেন্টকে মা’র’ধ’র, নিজেকে ছাত্রলীগ কর্মী বলে পরিচয় বে’ইজ্জতি চ’রমে পৌঁছে গেছে, ভ’য়ে ফোন ধরছি না: পাপন নে’তানিয়াহুর জন্য ১০ বছরের কা’রাদ’ণ্ড অপেক্ষা করছে: ই’সরাইলি আইনজীবী ফি’লি’স্তিন না’রীকে গু ’লি করে ফেলে রাখল ই’স’রাইলি সে’নারা আ.লীগ থেকে বাদ পড়ডে যাচ্ছেন বিতর্কিতরা
হা’মাসের ‘আইয়াশ’ এর আ’ঘাত, ই’সরায়েলে সে’নাস’দস্যসহ নি’হ’ত ৭

হা’মাসের ‘আইয়াশ’ এর আ’ঘাত, ই’সরায়েলে সে’নাস’দস্যসহ নি’হ’ত ৭

দ’খলদার ইসরাইলের ‘রামুন’ বিমানবন্দরে আইয়াশ-২৫০ নামে মধ্যমপাল্লার ক্ষে’পণাস্ত্র হা’মলা চা’লিয়েছে ফি’লিস্তিনের ই’সলামী প্র’তিরোধ আ’ন্দোলন হা’মাস। এতে সে’নাসদস্যসহ সাতজন ই’সরায়েলি নি’হত হয়েছেন।

ই’সরায়েলের অত্যাধুনিক ক্ষে’পণাস্ত্র প্র’তিরক্ষা ব্যবস্থা আয়রন ডোমকে ফাঁ’ক গলে মধ্যমপাল্লার ক্ষে’পণাস্ত্র আইয়াশ-২৫০ আ’ঘাত হে’নেছে ই’সরায়েলের গুরুত্বপূর্ণ স্থানে। বিশেষ করে ই’সরায়েলের দ্বিতীয় বৃহত্তম শহর তেল আবিবে একের পর এক রকেট আ’ঘাত হে’নেছে। যার জেরে গোটা শহরেই বাজানো হয় সতর্কতা সাইরেন।

হা’মাসের সা’মরিক শাখা ইয্যাদ্দিন কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, বৃহস্পতিবার ই’সরায়েলের দক্ষিণাঞ্চলে রামুন বিমানবন্দরে মধ্য পাল্লার ক্ষে’পণাস্ত্র ‌‘আইয়াশ’ এর মাধ্যমে র’কেট হা’মলা চা’লানো হয়েছে। গা’জা থেকে এই বিমানবন্দরের দূরত্ব মাত্র ২২০ কিলোমিটার। ই’সরায়েলের ক্ষে’পণাস্ত্র প্র’তিরক্ষাব্যবস্থা আইরন ডোম এটিকে আ’টকাতে ব্যর্থ হয়েছে।

ক্ষে’পণাস্ত্রটি হা’মাসের গুরুত্বপূর্ণ নেতা শহীদ ইয়াহিয়া আইয়াশের নামে নামকরণ করা হয়েছে। তিনি ১৯৯৬ সালের ৫ জানুয়ারি শিনবেত এলাকায় ইসরাইলি হা’মলায় তিনি শহীদ হন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com