গাজায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার বোমাবর্ষণ চলছেই, নিহত বেড়ে ৩৫

| আপডেট :  ১২ মে ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১২ মে ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ণ

আল আকসা মসজিদকে কেন্দ্র করে ইসরায়েলি বাহিনী কর্তৃক ফিলিস্তিনিদের ওপর হামলা এখনও অব্যহত রয়েছে। ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনির ওপর টানা বোমাবর্ষণে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জনে। এছাড়া আহত হয়েছেন এক হাজারের বেশি।

গাজা উপত্যকায় মঙ্গলবার রাতে দফায় দফায় এ বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এতে অসংখ্য মানুষ আহত হওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয়েছে বহু স্থাপনা। ইতোমধ্যে ইরানসহ আরব লীগ ও আফ্রিকান ইউনিয়ন ইসরায়েলি বর্বরতার নিন্দা জানিয়েছে।

এদিকে, দখলদার ইসরাইলের হামলার পাল্টা জবাব হিসেবে তেল আবিব লক্ষ্য করে ১৩০টি রকেট হামলার দাবি করেছে ফিলিস্তিনের স্বাধীনতার সপক্ষের সংগঠনটি। এতে বেশ কয়েকজন ইসরায়েলি হতাহতের খবর পাওয়া গেছে।

হামাসের এ হামলার প্রেক্ষিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু হুশিয়ারী দিয়েছেন নিজেদের ভূখণ্ডে রকেট হামলার জন্য হামাসকে অবশ্যই মূল্য দিতে হবে৷ এসময় তিনি আরও জানান গাঁজায় বিমান হামলা অব্যাহত থাকবে

ইতোমধ্যে, তেল আবিবে রকেট হামলার নিন্দা জানিয়েছে জার্মানি ও যুক্তরাষ্ট্র। একই সঙ্গে চলমান পরিস্থিতি পর্যালোচনা করা হচ্ছে বলে জানিয়েছে হোয়াইট হাউস।