মঙ্গলবার, ২২ Jun ২০২১, ১১:২৫ অপরাহ্ন

শিরোনাম :
করোনায় মৃতদের শরীর থেকে কাপড় খুলে বিক্রি করত তারা!

করোনায় মৃতদের শরীর থেকে কাপড় খুলে বিক্রি করত তারা!

একজন ব্যক্তির মৃত্যুর পর শোকার্ত স্বজনরা যখন শেষকৃত্য নিয়ে ব্যস্ত তখন একদল ব্যাক্তি থাকতো সুযোগের অপেক্ষায়। কাঙ্ক্ষিত সুযোগ আসলেই তারা চুরি করতো মৃত ব্যক্তির পোশাক। শুনতে অবাক লাগলেও এই পোশাক চুরি করাই তাদের পেশা।

ঘটনাটি ঘটেছে ভারতে। করোনায় দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে ভারত যখন ভয়াবহ দুঃসময় পার করছে তখন তাদের যেনো অনেকটাই সুসময় চলছে। শ্মশানে আসা সারি সারি মৃতদের পোশাক, এমনকি গায়ের সাদা চাদরও সরিয়ে নিয়ে যেতেন তারা। তারপর সেগুলোতে এক বিশেষ ব্র্যান্ডের স্টিকার সেটে পৌঁছে দিতেন দোকানে দোকানে। প্রতি দিনের সংগ্রহ পিছু টাকা দিতেন দোকানিরা।

জানা গেছে, ভারতের যোগীরাজ্যে গত ১০ বছর ধরে এভাবেই রুজি-রুটি চালাচ্ছিল একটি দল। রোববার পশ্চিম উত্তরপ্রদেশের বাগপতের এলাকা থেকে তাদের সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। সার্কেল কর্মকর্তা অলোক সিং জানিয়েছেন, মৃতদেহের বিছানার চাদর, শাড়ি, জামা চুরি করত অভিযুক্তরা। পরে, সেগুলো ধুয়ে ও ইস্ত্রি করে গ্বয়ালিয়রের একটি কোম্পানির লেবেল সেঁটে বিক্রি করত তারা।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, আটককৃতদের কাছ কাছ থেকে ৫২০টি বিছানার চাদর, ১২৭টি কুর্তা, ৫২টি শাড়ি এবং একাধিক জামা উদ্ধার হয়েছে। গত কয়েক দিনে যেখানে মৃতদেহের স্তূপ জমা করে রাখা হয়েছিল সেখানকার মৃতদের শরীর থেকে খুলে নেওয়া হয়েছিল এগুলো। আটককৃতদের বিরুদ্ধে মহামারি আইনে ব্যবস্থা নেয়া হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com