ভারতে করোনা সংক্রমণের বিশ্বরেকর্ড, মৃত্যু ৪০০০

| আপডেট :  ৭ মে ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৭ মে ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ণ

সমগ্র বিশ্বেই চলছে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। আর এরমধ্যে সর্বাধিক খারাপ অবস্থায় রয়েছে ভারত। দেশটিতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর নতুন রেকর্ড তৈরি হচ্ছে। প্রতিদিন এত সংখ্যক মানুষ দেশটিতে মৃত্যুবরণ করছে যে শেষকৃত্য সম্পন্ন করতে গিয়েও হিমশিম খেতে হচ্ছে।

আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড গড়েছে। এ দিন ভারতে ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে, যা আগের দিনের তুলনায় ২ হাজার বেশি। এর আগে সমগ্র বিশ্বে একদিনে এত বেশি আক্রান্তের ঘটনা আর কখনও ঘটেনি। একইসময় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৯১৫ জন। এখন পর্যন্ত এটিই দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়ে টানা ১০ দিন ভারতে গড়ে ৩ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হলো। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার ৬৬ জন। আর মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৪০ জন।

প্রসঙ্গত, ভারতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লাখ ৪৫ হাজারের বেশি। এত অধিক সংখ্যক রোগীকে চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে চিকিৎসকরা। হাসপাতালগুলোতে দেখা দিয়েছে ভয়াবহ অক্সিজেন সংকট। দেশটির গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী প্রতিদিন অসংখ্য মানুষ অক্সিজেনের অভাবে মৃত্যুবরণ করছেন।