বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
‘ওবায়দুল কাদেরের কোনো শরম নেই, ফেয়ার ভোট হলে মন্ত্রীগিরি ‘টঙ্গে’ উঠবে : কাদের মির্জা প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ধরাকে সরা জ্ঞান করতেন পরীমনি! ২৪ ঘণ্টায় সাড়ে ৩ কোটি টাকার গাড়ি কেনেন পরীমনি, নানা রহস্য একে একে মৃত্যু : পরপর তিন বোনকেই বিয়ে নাসিরকে বাঁচাতে পরীমনির ডিএনএ টেস্ট করাতে চান আইনজীবী ভাত না খেয়ে কেটে গেছে জীবনের ৩৯ বছর! পলাশীর খলনায়িকা ঘসেটি বেগমের শেষ দিনগুলো কেটেছিল ঢাকার যে প্রাসাদে সারাদেশে আবারও কঠোর লকডাউনের ঘোষণা আসছে! ভাগ্নের সঙ্গে মায়ের কু’কীর্তি দেখে ফেলায় নিজের মে’য়ের ন’ গ্ন ভিডিও করল মা আন্তর্জাতিক না’রী পা’চা’র চ’ক্রের স’দস্য নদীকে নিয়ে চা’ঞ্চল্যকর তথ্য দিল পু’লিশ
ঈদে বাড়ি ফেড়া নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা

ঈদে বাড়ি ফেড়া নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা

দেশে হুর হুর করে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের করোনা পরিস্থিতি আরও ভয়ংকর আকার ধারন করেছে। এমতাবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে ঈদ উদযাপনে বাড়ি না যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বেঁচে থাকলে উৎসব পরেও করা যাবে। বৃহস্পতিবার (৬ মে) সকালে গণভবনে নৌপরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার নতুন ‘অবকাঠামো ও জলযান’-এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।
এ সময় তিনি বলেন, নৌপথকে আরও কার্যকর করতে ২০২৫ সালের মধ্যে ১০ হাজার কিলোমিটার নদী ড্রেজিং করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, নদী খনন, পানি সংরক্ষণ, বন্যা নিয়ন্ত্রণ ও বাঁধ নিয়ন্ত্রণে আমরা বিশেষ পদক্ষেপ নিয়েছি। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর ছোট বড় সব নদী, খাল, ডোবা, জলাধারে পানি সংরক্ষণের জন্য বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে পদক্ষেপ নিয়েছি এবং কাজগুলো করে যাচ্ছি।

আমরা পরিকল্পনা নিয়েছি ২০২৪-২৫ সালের মধ্যে ১০ হাজার কিলোমিটার নদীপথ খনন করা হবে। সেগুলো শুধু খনন করলে হবে প্রতি বছর ড্রেজিংয়ের ব্যবস্থা করতে হবে। কেননা সবচেয়ে বেশি পলি বহন আমরা বাংলাদেশের কাজে, সেদিকে লক্ষ রাখতে হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com