জে’লখানার ভিতরে মামুনুল হকের ছবি ভাই’রাল

| আপডেট :  ৬ মে ২০২১, ০৪:০৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ মে ২০২১, ০৪:০৩ অপরাহ্ণ

গত ১৮ এপ্রিল মোহাম্ম’দপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রে’ফতার করা হয়। তার পর থেকে তিন বার তাকে রি’মান্ডে নেয় পু’লিশ। এরই মধ্যে আজ একটি ছবি ভাই’রাল হয়, যেখানে দেখা যাচ্ছে মামুনুল হকসহ কয়েক জন হেফাজত নেতা জে’লখানায় সারিবন্দধ হয়ে শুয়ে আছেন।

এর আগে ৪ মে তৃতীয় বারের মত রি;মান্ডে নেওয়া হয় মামুনুল হককে। রাজধানীর পল্টন থা’নায় না;শক;তার দুই মা’মলায় তৃতীয় দফায় হেফাজতে ইস’লামের বিলু;প্ত কেন্দ্রীয় কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মা’ওলানা মামুনুল হকের বি;রু;দ্ধে ৫ দিনের রি;মা;ন্ড ম;ঞ্জুর করেছেন আ’দালত।
মঙ্গলবার (৪ মে) দুপুর ১টার দিকে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ রি;মা;ন্ড মঞ্জু;র করেন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে পু’লিশি নি;রাপ;ত্তায় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে (সিএমএম আ’দালত) নেওয়া হয়েছে হেফাজতে নেতা মা’ওলানা মামুনুল হককে। পল্টন থা’নায় করা পৃথক দুই মা’মলায় তার বি;রু;দ্ধে আরো ১৭ দিনের রি;মান্ডের আবেদন করে পু’লিশ। শুনানি শেষে পাঁচ দিনের রি;মা;ন্ড মজুর করা হয়।

এর আগে তাকে দুই দফায় মোট ১৪ দিনের রি’মান্ডে নেওয়া হয়। সর্বশেষ ২৬ এপ্রিল জি;জ্ঞা;সাবাদের জন্য তাকে সাত দিনের রিমা;ন্ডে নেয় পু’লিশ। সেই রি;মা;ন্ডের মেয়াদ শেষে আজ তাকে আ’দালতে হাজির তৃতীয় দফায় রি;মান্ড আবেদন করা হলো।

দীর্ঘদিন নজরদারিতে রাখার পর রোববার ( ১৮ এপ্রিল) দুপুরে মোহাম্ম’দপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রে’প্তার করে ঢাকা মহানগর পু’লিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। এদিন গ্রে’প্তারের পর সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পু’লিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হারুনুর রশিদ জানান, ২০২০ সালের মা’র্চে মোহাম্ম’দপুর এলাকায় ভা;;ঙ;চু;রের মা’মলায় মামুনুল হককে গ্রে;প্তার করা হয়েছে। তিনি এ মা’মলার ৭ নম্বর আ;সা;মি।

এছাড়া, রাজধানীর পল্টন, মতিঝিল, নারায়ণগঞ্জের কয়েকটি থা’নায় তার বি;রু;দ্ধে না;শ;কতা ও ভা;;ঙ;চু;রের অ’ভি;যোগে মা’মলা আছে। সেগুলো ত’দন্ত করে আই;নানুগ ব্যবস্থা নেওয়া হবে।
জানা গেছে, ডিবির মতিঝিল বিভাগে মামুনুল হকের বি;রু;দ্ধে ৮ টি মা’মলা তদ;ন্তাধীন আছে। এছাড়া লালবাগ বিভাগে দু’টি, তেজগাঁও বিভাগে একটি এবং মতিঝিল ও পল্টন থা’নায় পৃথক চারটি মা’মলায় এজাহারনামীয় আ;সা;মি মামুনুল হক।

২০১৩ সালের ৫ মে রাতে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় অ;;গ্নিসং;যোগ, ভা;;ঙ;চু;র, সং;;ঘ;র্ষ, লু;টপা;ট ও না;শ;ক;তার অ’ভি;যোগে এসব মা’মলা হয়। মামুনুল হকের বি;রু;দ্ধে সর্বশেষ মা’মলা’টি হয়ে;ছে গত ৫ এপ্রিল। চলতি বছরের ২৬ মা’র্চ বায়তুল মোকাররম জাতীয় ম’সজিদে জুমা’র নামাজের পর সং;;ঘ;;র্ষের ঘট;নায় এ মা’মলা দায়ের করা হয়। মা’মলাগুলোতে ইতিমধ্যে বেশ কয়েকজন কেন্দ্রীয় হেফাজত নেতাকে গ্রে’প্তার করেছে পু’লিশ।