হেফাজতের তিন নেতা ফের রিমান্ডে

| আপডেট :  ৫ মে ২০২১, ০২:১৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ মে ২০২১, ০২:১৯ অপরাহ্ণ

নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের দেশজুড়ে করা সহিংসতার জেরে সম্প্রতি গ্রেফতার করা হয়েছে দলটির কেন্দ্রীয় ৩০ নেতাকে। আর এদের মধ্যে গ্রেফতারকৃত তিন নেতাকে আবারও রিমান্ডে নেয়া হয়েছে।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমানের আদালত শুনানি শেষ এই রিমান্ড মঞ্জুর করেন। এদের মধ্যে দুজনকে ছয় দিন করে এবং একজনকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

পুলিশ সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন ও মুফতি শাখাওয়াত হোসাইন রাজীর ছয় দিন করে রিমান্ড এবং কেন্দ্রীয় সহকারী মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফেন্দির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে ২০১৩ সালের রমনা ও শাহবাগ থানার দুই মামলায় আতাউল্লাহ আমীনকে আজ বুধবার আদালতে হাজির করে সাত দিন করে ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অপরদিকে শাখাওয়াত হোসাইন রাজীকে ২০১৩ সালের মতিঝিল ও পল্টন থানার দুই মামলায় সাত দিন করে ১৪ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত দুই মামলায় তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।