বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৮:৪৮ অপরাহ্ন

শিরোনাম :
‘ওবায়দুল কাদেরের কোনো শরম নেই, ফেয়ার ভোট হলে মন্ত্রীগিরি ‘টঙ্গে’ উঠবে : কাদের মির্জা প্রভাবশালী মহলের ছত্রছায়ায় ধরাকে সরা জ্ঞান করতেন পরীমনি! ২৪ ঘণ্টায় সাড়ে ৩ কোটি টাকার গাড়ি কেনেন পরীমনি, নানা রহস্য একে একে মৃত্যু : পরপর তিন বোনকেই বিয়ে নাসিরকে বাঁচাতে পরীমনির ডিএনএ টেস্ট করাতে চান আইনজীবী ভাত না খেয়ে কেটে গেছে জীবনের ৩৯ বছর! পলাশীর খলনায়িকা ঘসেটি বেগমের শেষ দিনগুলো কেটেছিল ঢাকার যে প্রাসাদে সারাদেশে আবারও কঠোর লকডাউনের ঘোষণা আসছে! ভাগ্নের সঙ্গে মায়ের কু’কীর্তি দেখে ফেলায় নিজের মে’য়ের ন’ গ্ন ভিডিও করল মা আন্তর্জাতিক না’রী পা’চা’র চ’ক্রের স’দস্য নদীকে নিয়ে চা’ঞ্চল্যকর তথ্য দিল পু’লিশ
শারীরিক জটিলতা কাটছে না খালেদা জিয়ার, কমেছে অক্সিজেন মাত্রা

শারীরিক জটিলতা কাটছে না খালেদা জিয়ার, কমেছে অক্সিজেন মাত্রা

গত ১১ এপ্রিল করোনাভাইরাস শনাক্ত হয় সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। এরপরে তিনি বাড়িতে চিকিৎসা গ্রহণ করলেও গত ৩ মে শ্বাসকষ্ট শুরু হলে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করাো হয়।

তবে হাসপাতালে ভর্তি করা হলেও এখনও অবস্থার উন্নতি হয়নি খালেদা জিয়ার।করোনা–পরবর্তী কিছু জটিলতায় ভুগছেন তিনি। জানা গেছে, খালেদা জিয়ার ফুসফুস থেকে তরলজাতীয় পদার্থ (ফ্লুইড) অপসারণ করা হয়েছে। এছাড়া তার ডায়াবেটিস পুরোপুরি নিয়ন্ত্রণে থাকছে না এবং অক্সিজেনের মাত্রাও কিছুটা কমেছে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে বিএনপির একজন চিকিৎসক বলেন, স্বাভাবিকভাবে শ্বাসপ্রশ্বাস নিতে পারছেন খালেদা জিয়া। তবে সে ক্ষেত্রে অক্সিজেনের মাত্রা কখনো কখনো ৯০ বা তার নিচে নেমে যায়। অক্সিজেন দিলে এর মাত্রা ৯৯ পর্যন্ত থাকে। দিনে তাঁকে দুই থেকে চার লিটার পর্যন্ত অক্সিজেন দেওয়া হচ্ছে। কয়েক দিন যদি এটি অব্যাহত থাকে, সে ক্ষেত্রে অল্প কয়েক দিনের মধ্যে হয়তো শ্বাসকষ্ট থাকবে না।

এদিকে খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম জানিয়েছেন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া প্রয়োজন কিনা সে বিষয়ে তার চিকিৎসক টিম সিদ্ধান্ত নিবেন। তবে বিদেশে নেয়ার ক্ষেত্রে সরকারের সদিচ্ছাও প্রয়োজন হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com