বিদেশে নেয়া হতে পারে খালেদা জিয়াকে

| আপডেট :  ৪ মে ২০২১, ১১:৪০ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ মে ২০২১, ১১:৪০ পূর্বাহ্ণ

উড়ন্ত চিকিৎসার জন্য বিদেশে নেয়া হতে পারে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। বর্তমানে তিনি করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এরপর থেকেই তাকে উন্নত চিকিৎসা দিতে দেশের বাইরে নেয়ার বিষয় নিয়ে নানা মহলে শুরু হয় গুঞ্জন।

এ বিষয়ে বিএনপি নেত্রীর ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ জানান, অনেক আগে থেকে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে বিদেশে চিকিৎসা নেওয়ার জন্য বলা হচ্ছে। এখন নতুন প্রেক্ষাপট আর সারা পৃথিবীজুড়ে করোনা মহামারির এই বাস্তবতায় বিষয়টি আরও প্রাসঙ্গিক হয়ে পড়েছে। তবে এখনও বিদেশে নেয়ার বিষয়টি চূড়ান্ত হয় নি।

এদিকে ৩ এপ্রিল রাতে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়ে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে অবগত করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফোনালাপের পরপরই খালেদা জিয়াকে বিদেশে নেয়ার বিষয়ে গুঞ্জন শুরু হলেও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সময় সংবাদকে জানিয়েছেন, করোনা আক্রান্ত বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিতে তার পরিবার কোনও আবেদন করেনি।

তবে খালেদা জিয়াকে কোন দেশে নিয়ে যাওয়া হবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবার লন্ডনে থাকায় সেখানে নেওয়ার বিষয়টিই বেশি আলোচনায়। কিন্তু অবস্থা জটিল হলে সিঙ্গাপুর বা ব্যাংককেও নিয়ে যাওয়া হতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে।