শনিবার, ০৮ মে ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বজুড়ে ক’রোনা ম’হামা’রি ঠে’কাতে গোমূত্র পান করার পরামর্শ বিজেপি নেতার (ভিডিও) এবার রাজধানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত রবিবার যে সময় পৃথিবীতে আছড়ে পড়বে চীনা রকেটের ধ্বংসাবশেষ শুক্রবার পবিত্র রমযানে আজান দিয়ে মুগ্ধতা ছড়ালেন বাংলাদেশি শফিকুর নামাজরত ইমামকে থা’প্পড়, নামাজ ভেঙে হা’ম’লাকারীকে মা’রধর মুসল্লিদের পৃথিবীকে কেন্দ্র করে মহাকাশে ঘুরছে দুইশ ‘টাইম বোমা’ রিকশাচালকের ৬০০ টাকা কেড়ে নেয়া সেই তিন পুলিশ বরখাস্ত করোনা চিকিৎসায় ২ লক্ষ টাকা নগদে, নতুন নির্দেশিকা আয়কর দফতরের দেশে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত: স্বাস্থ্য অধিদপ্তর অভিনব আবিষ্কার, মাত্র ৫ টাকায় ৪০ কিমি ছুটবে এই বাইক
বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ ঘটালেন গেটস দম্পতি

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ ঘটালেন গেটস দম্পতি

বিশ্বের ধনী ব্যক্তিদের কথা বলা হলে প্রথমের যার নাম সকলের সামনে আসে তিনি বিল গেটস। আর দীর্ঘ ২৭ বছর স্ত্রী হিসেবে বিল গেটসের পাশে ছিলেন তার স্ত্রী মেলিন্ডা গেটস। একসাথে এই দম্পতি প্রতিষ্ঠা করেছিলেন দাতব্য প্রতিষ্ঠানও। তবে হঠাৎ করেই তারা সিদ্ধান্ত নিয়েছেন বিচ্ছেদের।

সোমবার (৩ মে) যৌথ এক টুইট বার্তায় বিচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেন তারা। গেটস ফাউন্ডেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ফাউন্ডেশনের কৌশলগত বিষয়ের অনুমোদন, সব আইনি ইস্যু এবং সংস্থার সামগ্রিক দিকনির্দেশ নির্ধারণের জন্য একসঙ্গে কাজ চালিয়ে যাবেন বিল গেটস ও মেলিন্ডা। তবে এতো বছর একসঙ্গে থাকার পর হঠাৎ কেনো এমন সিদ্ধান্ত নিলেন তারা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

এদিকে আদালতের কাছে এই বৈবাহিক সম্পর্ক মিটিয়ে ফেলার পাশাপাশি ব্যবসায়িক স্বার্থ, দায়বদ্ধতা ও যৌথ মালিকানাধীন সম্পত্তি ভাগ করার বিষয়ে ইতোমধ্যে আবেদনও জানিয়েছেন তারা। আর এক্ষেত্রে আমেরিকার আইন অনুযায়ী বৈবাহিক সম্পর্ক থাকাকালীন অবস্থায় অর্জিত সম্পদের অর্ধেক পাবেন মিলিন্ডা। জানা গেছে এখন পর্যন্ত গেটস পরিবারের সম্পদের পরিমাণ প্রায় ১০০ বিলিয়ন ডলার।

প্রসঙ্গত, মেলিন্ডা ১৯৮৭ সালে মাইক্রোসফটে প্রোডাক্ট ম্যানেজার হিসেবে যোগ দেয়ার পর দুজনের মধ্যে বন্ধুত্ব এবং প্রেম হয়। পরবর্তীতে গেটস ও মেলিন্ডা ১৯৯৪ সালে বিয়ে করেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com