দুয়ের নামতা বলতে পারেননি বর, বিয়ে ভেঙে দিলেন কনে

| আপডেট :  ৪ মে ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৪ মে ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ণ

উৎসব মুখর পরিবেশে চলছিলো বিয়ের আয়োজন। বর-কনে অপেক্ষা করছিলেন নতুন জীবন শুরু করার। এমন সময়ে হঠাৎ পাত্রের কাছে দুয়ের নামতা জানতে চান কনে। কিন্তু নামতা বলতে ব্যর্থ হন বর। আর এতেই বিয়ে ভেঙে দেন কনে। জানালেন, অঙ্কের প্রাথমিক জ্ঞান নেই-এমন ছেলের সঙ্গে ঘর করতে পারবেন না তিনি।

ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের মাহোবা এলাকায়। ভারতের স্থানীয় সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত শনিবার (১ মে) বরযাত্রী সঙ্গে নিয়ে বিয়ে করতে এসেছিলেন পাত্র। বিয়ের প্রায় সকল আনুষ্ঠানিকতা সম্পন্নও হয়েছিলো। বাকি ছিলো শুধুমাত্র মালাবদল। এমন সময়েই দুয়ের ঘরের নামতা জিজ্ঞাসা করে বসেন পাত্রী আর তাতেই ঘটে বিপত্তি।

এ বিষয়ে পাত্রীপক্ষের লোকজন জানায় তাদের নিকট পাত্রের শিক্ষাগত যোগ্যতা নিয়ে মিথ্যা তথ্য দেওয়া হয়েছিল। তাই তারা পাত্রপক্ষের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের কাছে জালিয়াতির অভিযোগ করেছেন। পাত্রীর বোন জানিয়েছেন, তার দিদি যথেষ্ট সাহসী, তাই বিয়ের মণ্ডপ থেকেই জানিয়ে দিতে পেরেছে, সে বিয়ে করবে না।

এদিকে, এ ঘটনায় স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে দুই পরিবারের মধ্যে সমঝোতা হয়েছে। গ্রামের কর্তাব্যক্তিদের মধ্যস্থতায় ঠিক হয়েছে, বিয়ে হবে না এবং দুপক্ষই একে ওপরকে সমস্ত উপহার, যৌতুক, গয়নাগাটি ফেরত দিয়ে দিয়েছেন।